ইতালিয়ান ওপেনের শিরোপা জয় হালেপের – BD Sports 24
  • ইতালিয়ান ওপেনের শিরোপা জয় হালেপের

    September 22nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রোম, ২২ সেপ্টেম্বর: বর্তমান চ্যাম্পিয়ন ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মত ইতালিয়ান ওপেনের শিরোপা জয় করেছেন সিমোনা হালেপ। একইসাথে আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনের আগে নিজেকে দারুণভাবে ঝালিয়ে নেবার সুযোগটাও কাজে লাগিয়েছেন।

     

    সোমবারের ফাইনালে অবশ্য পুরো ম্যাচ খেলতে পারেননি ইনজুরিতে পড়া প্লিসকোভা। ৬-০, ২-১ গেমে পিছিয়ে থাকার পর চেক তারকা প্লিসকোভা ইনজুরির কাছে হার মেনে ফাইনাল থেকে সরে দাঁড়ান। আর এতেই ২০১৭ ও ২০১৮ সালের পর ফোরো ইতালিকোর ক্লে কোর্টে শেষ পর্যন্ত শিরোপা হাতে নিতে সক্ষম হন শীর্ষ বাছাই হালেপ।

     

    শিরোপা অর্জনের পর ২৮ বছর বয়সী হালেপ তাই বলেছেন, ‘শেষ পর্যন্ত আমি এটা জয় করতে পারলাম। ২০১৩ সালে এখান থেকেই আমি র‌্যাঙ্কিংয়ের উন্নতি শুরু করেছিলাম। সে কারণেই এই শিরোপার জয়ের স্বপ্ন আমি সব সময়ই দেখেছি।’

     

    বেশ কিছুদিন যাবত ক্লে কোর্টে কঠিন কিছু ম্যাচ খেলার পর প্লিসকোভা তার বাম থাইয়ে মোটা ব্যান্ডেজ করেই কাল কোর্টে নেমেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠেননি। রোমানিয়ান তারকা হালেপ বলেছেন, ‘আমি সত্যিই তার জন্য দু:খ প্রকাশ করছি। ইনজুরি নিয়ে খেলাটা মোটেই সহজ নয়।’

     

    ম্যাচের শুরু থেকেই প্লিসকোভা তার সার্ভিস নিয়ে সমস্যায় পড়েছিলেন। ডাবল ব্রেকের পর হালেপের কাছে ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়েন। পরের সার্ভিসে হালেপ তিনটি ব্রেক পয়েন্ট বাঁচিয়ে মাত্র ২০ মিনিটেই প্রথম সেট নিজের করে নেন।

     

    দ্বিতীয় সেট শুরুর আগে প্লিসকোভা তার ইনজুরির চিকিৎসা নেন। শেষ পর্যন্ত একটি গেম নিজের করে নিয়ে দ্বিতীয় সেটে ১-১ এ সমতা ফেরান। কিন্তু তৃতীয় গেমে আর খেলার মত পর্যায়ে ছিলেন না ২৮ বছর বয়সী এই চেক তারকা। ৩২ মিনিটেই ফাইনালের ইতি টেনে শিরোপা জয়ের কৃতিত্ব দেখান হালেপ। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...