ইনজুরিতে ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ – BD Sports 24
  • ইনজুরিতে ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ

    September 2nd, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়াশিংটন, ২ সেপ্টেম্বর: খেলা চলাকালীন ইনজুরিতে পড়ে ইউএস ওপেন থেকে ছিটকে গেছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ। আসরটির পুরুষ এককের চতুর্থ রাউন্ডে স্তান ওয়ারিঙ্কার বিপক্ষে খেলার মাঝ পথে সরে দাঁড়ান শীর্ষ তারকা ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জকোভিচ।

    দীর্ঘদিন ধরে কাঁধের ইনজুরিতে ভোগা ৩২ বছর বয়সী জকোভিচ তৃতীয় সেটের সময় চোট অনুভব করলে খেলা আর চালিয়ে যেতে পারেননি। যদিও আর্থার অ্যাশ স্টেডিয়ামে আগের দুই সেট ৬-৪, ৭-৫ গেমে হেরে তৃতীয় সেটেও ২-০তে পিছিয়ে ছিলেন সার্বিয়ান তারকা। ফলে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন ওয়ারিঙ্কা।

    ৩৪ বছর বয়সী ওয়ারিঙ্কা শেষ আটের ম্যাচে লড়বেন রাশিয়ার পঞ্চম বাছাই দ্যানিইল মেদভেদেভের বিপক্ষে।

    ইনজুরির কারণে বিদায় নেওয়ায় রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সঙ্গে গ্র্যান্ড স্ল্যাম জয়ের দৌড়ে ব্যবধানে কমাতে পারলেন না জকোভিচ। কেননা এ আসরে ফেভারিট এই তারকা ট্রফি জিতলে ঘরে ১৭টি গ্র্যান্ড স্ল্যাম তুলতে পারতেন। পুরুষ এককে ফেদেরার ২০টি ও নাদাল ১৮টি জিতে শীর্ষে রয়েছেন।

    এদিকে রজার ফেদেরার অবশ্য কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে নিয়েছেন। বেলজিয়ান তারকা ডেভিড গোফিনকে ৬-২, ৬-২, ৬-০ সেটে উড়িয়ে শেষ আটে পৌঁছান এই সুইস কিংবদন্তি। তার স্বদেশী ওয়ারিঙ্কা ছাড়াও কোয়ার্টারে দিমিত্রি মেদভেদেভ ও গ্রিগর দিমিত্রভ উঠেছেন। শেষ আগে দিমিত্রভের বিপক্ষে লড়বেন ফেদেরার।

    আর নারী এককে ক্রোয়েশিয়ার পেত্রা মার্টিচকে ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে কোয়ার্টারে ফাইনালে উঠেছেন সেরেনা উইলিয়ামস। কিন্তু দ্বিতীয় বাছাই অ্যাশলি বার্টি হেরে বিদায় নিয়েছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা