ইনজুরিতে নেইমার ও এমবাপে – BD Sports 24
  • ইনজুরিতে নেইমার ও এমবাপে

    November 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ২২ নভেম্বর: চ্যাম্পিয়ন্স লিগের আসন্ন গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে বেশ বিপাকে রয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। লিভারপুলের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ হলেও তাদের দুই শীর্ষ তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে এখনও লড়াই করছেন ইনজুরি থেকে দ্রুত মুক্তির জন্য। ফরাসি ক্লাবের পক্ষ থেকে বুধবার তারকা যুগলের ইনজুরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

    পিএসজি জানায়, নিজ দেশের হয়ে প্রীতি ম্যাচ খেলতে গিয়ে কুচকির ইনজুরিতে আক্রান্ত হয়েছেন নেইমার। মঙ্গলবার অনুষ্ঠিত ওই ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করে ব্রাজিল।

    ওই দিন স্তাডে ডি ফ্রান্সে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ফ্রান্সের হয়ে উরুগুয়ের বিপক্ষে খেলার মাটিতে পড়ে গিয়ে কাঁধে চোট পেয়েছেন কিলিয়ান এমবাপে। ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে স্বাগতিক বিশ্ব চ্যাম্পিয়নরা। সংবাদ বিজ্ঞপ্তিতে পিএসজি জানায়, ‘দুই জনেরই ইনজুরির মাত্রা পরিমাপের জন্য অন্তত ৪৮ ঘণ্টা চিকিৎসকের পর্যবেক্ষণে থাকতে হবে।’

    এই ইনজুরির করাণে আগামী শনিবার টুয়ালুসের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে যে তারা অংশ নিতে পারছেন না সেটি প্রায় নিশ্চিত। তবে ক্লাবের মূল লক্ষ্য আগামী বুধবারের চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। প্রাক ডেস প্রিন্সেসে অনুষ্ঠেয় ‘সি’ গ্রুপের ম্যাচে তাদের প্রতিপক্ষ প্রিমিয়ার লিগের জায়ান্ট লিভারপুল। গ্রুপভুক্ত চারটি দলেরই বর্তমানে নক আউট পর্বে খেলার সুযোগ রয়েছে।

    এদিকে নিজের ইনজুরি খুব একটা গুরুত্বপূর্ণ নয় বলে জানিয়েছেন নেইমার। ইনস্টিগ্রাম একাউন্টে তিনি লিখেছেন, ‘ইনজুরি খুব একটা গুরুতর নয়’। ব্রাজিলের হয়ে মঙ্গলবারের ওই ম্যাচে মাঠে নামার ৫ মিনিট পরেই কুচকিতে টান অনুভব করেন। চিকিৎসার জন্য সঙ্গে সঙ্গেই তাকে মাঠ থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

    ব্রাজিলের টিম ডাক্তার রড্রিগো লাসমারও বলেছেন, নেইমারের ইনজুরিটি খুব বেশি গুরুতর নয়। তিনি বলেন, ‘তিনি (নেইমার) অস্বস্তিতে ভুগছেন। তার এখন একটি স্ক্যান করানো দরকার। সেই সঙ্গে বিষয়টি নিশ্চিত হবার জন্য দরকার সময়ের। তবে আপাত দৃষ্টিতে ইনজুরিটি গুরুতর নয় বলেই মনে হচ্ছে।’

    এদিকে প্যারিসে অনুষ্ঠিত ম্যাচে উরুগুয়ের গোলরক্ষক মার্টিন ক্যাম্পানার সঙ্গে বল দখলের লড়াই করতে গিয়ে বেশ জোরে মাটিতে পড়ে যান পিএসজির আরেক তারকা এমবাপে। বিশ্বকাপজয়ী ফ্রান্স জাতীয় দলের কোচ দিদিয়ের দেশ্যম বলেন, ১৯ বছর বয়সি এই ফরোয়ার্ডের কাঁধে ব্যথা অনুভুত হচ্ছে।’ ম্যাচের ৫২তম মিনিটে অলিভার গিরুদের পেনাল্টি থেকে পাওয়া গোলে জয়লাভ করে ফ্রান্স। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা