ইনডোর টেস্টের নিয়ন্ত্রণে ভারত – BD Sports 24
  • ইনডোর টেস্টের নিয়ন্ত্রণে ভারত

    November 14th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ইনডোর, ১৪ নভেম্বর: বাংলাদেশ বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে অর্থাৎ ইনডোর টেস্টের প্রথম দিনেই নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে স্বাগতিক ভারত। টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশকে ১৫০ রানে অল আউট করে ভারত। এরপর প্রথম ইনিংসে প্রথম দিন শেষে ২৬ ওভার মোকাবেলায় ১ উইকেটে ৮৬ রান করেছে ভারত। ফলে বাংলাদেশের করা রান টপকাতে ৬৪ রান দূরে রয়েছে তারা।

     

    ৫৮.৩ ওভারে বাংলাদেশকে ১৫০ রানে অলআউট করার পর ব্যাট করতে নামে ভারত। ১৪ রানে রোহিত শর্মার বিদায়ে প্রথম উইকেট হারায় ভারত। এক দুর্দান্ত ডেলিভারিতে রোহিত শর্মাকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন বাংলাদেশি পেসার আবু জায়েদ। ৬ রান করে রোহিত শর্মা।

     

    রোহিত শর্মার বিদায়ে আগরওয়ালের সাথে জুটি বাধেন চেতেশ্বর পূজারা। এই দুই ব্যাটসম্যানের ৭২ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপে দিনশেষে ২৬ ওভার মোকাবেলায় ১ উইকেটে ৮৬ রান করেছে ভারত। আগরওয়াল ৩৭ ও চেতেশ্বর পূজারা ৪৩ রানে অপরাজিত রয়েছেন।

     

    এর আগে ইনডোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৫০ রানে অল আউট হয় সফরকারী বাংলাদেশ।

     

    শুরু থেকেই উইকেটের পতন ঘটতে থাকে বাংলাদেশের। এরমধ্যে ১২ রানেই দুই উইকেট এবং ৩১ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের।

     

    ১২ রানে ব্যক্তিগত ৬ রানে বিদায় নেন ওপেনার ইমরুল কায়েস। একই রানে সাদমান ইসলামের বিদায়ে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। সাদমান ইসলাম করেন ৬ রান।

     

    ৩১ রানে মোহাম্মদ মিথুন সাজঘরে ফিরে গেলে তৃতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের। মোহাম্মদ মিথুন অপয়া ১৩ রানে প্যাভিলিয়নে ফেরত যান।

     

    চতুর্থ উইকেটে অধিনায়ক মুমিনুল হক ও মুশফিকুর রহীম কিছুটা দৃঢ়তা দেখান। এই জুটি ৬৮ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হয়। অধিনায়ক মুমিনুল হক ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে বোল্ড হয়ে বিদায় নেন। ৩৭ রান করেন মুমিনুল হক। তার ৮০ বলের ইনিংসে ৬টি চারের মার ছিল।

     

    ১১৫ রানে মাহমুদুল্লাহ ব্যক্তিগত ১০ রানে আউট হলে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। ১৪০ রানে ষষ্ঠ উইকেট হারায় সফরকারীরা। ৪৩ রান করা মুশফিকুর রহীম মোহাম্মদ সামির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যান। ১০৫ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ওই রান করেন মুশফিকুর রহীম।

     

    এরপর ১৪০ রানে আরও দুই উইকেট হারায় বাংলাদেশ। এর মধ্যে মেহেদী হাসান মিরাজ বিদায় নেন শূন্য রানে। লিটন দাস ইশান্ত শর্মার বলে কোহলির হাতে ধরা পড়ার আগে করেন ২১ রান।

     

    ১৪৮ রানে তাইজুল ইসলাম ও ১৫০ রানে এবাদত হোসেনের বিদায়ে অল আউট হয় বাংলাদেশ। ওভার মোকাবেলা করেছে ৫৮.৩। আবু জায়েদ ৭ রানে অপরাজিত থাকেন।

     

    ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ সামি একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন দু’টি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: বাংলাদেশ

     

    বাংলাদেশ প্রথম ইনিংস: ১৫০/১০ (৫৮.৩ ওভার) (মুশফিকুর রহীম ৪৩, মুমিনুল হক ৩৭, লিটন দাস ২১ ও মোহাম্মদ মিথুন ১৩; মোহাম্মদ সামি ৩/২৭, ইশান্ত শর্মা ২/২০, উমেশ যাদব ২/৪৭ ও রবিচন্দ্রন অশ্বিন ২/৪৩।

     

    ভারত প্রথম ইনিংস (প্রথম দিন শেষে): ৮৬/১ (২৬ ওভার) (রোহিত শর্মা ৬, আগরওয়াল ৩৭* ও চেতেশ্বর পূজারা ৪৩*; আবু জায়েদ ১/২১)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা