ইনিংস হার এড়াতে লড়ছে শ্রীলংকা – BD Sports 24
  • ইনিংস হার এড়াতে লড়ছে শ্রীলংকা

    December 17th, 2018

    ক্রীড়া ডেস্ক
    ওয়েলিংটন, ১৭ ডিসেম্বর ২০১৮

    ওপেনার টম লাথামের অপরাজিত ২৬৪ রানের সুবাদে ওয়েলিংটন টেস্টে শ্রীলংকার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৫৭৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে শ্রীলংকার সংগ্রহ ২৮২ রান। ফলে প্রথম ইনিংস থেকে ২৯৬ রানের লিড পায় নিউজিল্যান্ড। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ২০ রান করেছে শ্রীলংকা। ইনিংস হার এড়াতে ৭ উইকেট হাতে নিয়ে আরো ২৭৬ রান করতে হবে লংকানদের। বাসস।

    ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দ্বিতীয় দিন শেষে লাথামের অপরাজিত ১২১ ও অধিনায়ক কেন উইলিয়ামসনের ৯১ রানের সুবাদে ৩ উইকেটে ৩১১ রান করেছিলো নিউজিল্যান্ড। তৃতীয় দিন ৪০তম ম্যাচে টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল-সেঞ্চুরি পূর্ণ করেন লাথাম। ডাবল-সেঞ্চুরি করেই থেমে যাননি তিনি। নিজের ইনিংসটা বড় করেছেন লাথাম। তাকে সঙ্গ দিয়েছেন হেনরি নিকোলস ও কলিন ডি গ্র্যান্ডহোম। নিকোলস ৫০ ও গ্র্যান্ডহোম ৪৯ রানে ফিরলেও ইনিংসের শেষ পর্যন্ত ২১টি চার ও ১টি ছক্কায় ৪৮৯ বলে ২৬৪ রানে অপরাজিত থাকেন লাথাম।শ্রীলংকার পক্ষে ডান-হাতি পেসার লাহিরু কুমারা ৪টি উইকেট নেন।

    ২৯৬ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেই মহাবিপদে পড়ে শ্রীংলকা। স্কোর বোর্ডে ১৩ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি ২টি ও টেন্ট্র বোল্ট ১টি উইকেট নেন।শ্রীলংকার দানুস্কা গুনাতিলকা ৩, দিমুথ করুনারত্মে ১০ ও ধনাঞ্জয়া ডি সিলভা শূন্য রানে ফিরেন। কুশল মেন্ডিস ৫ ও সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ২ রানে অপরাজিত আছেন।

    সংক্ষিপ্ত স্কোর 
    শ্রীলংকা : ২৮২/১০, ৯০ ওভার (ম্যাথুজ ৮৩, ডিকবেলা ৮০, করুনারত্নে ৭৯, সাউদি ৬/৬৮)।
    নিউজিল্যান্ড : ৫৭৮/১০, ১৫৭.৩ ওভার (লাথাম ২৬৪*, উইলিয়মসন ৯১, কুমারা ৪/১২৭)।
    শ্রীলংকা : ২০/৩, ১২ ওভার (করুনারত্নে ১০, মেন্ডিস ৫*, সাউদি ২/৭)।


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা