জাতীয় দলের সাবেক ফুটবলার হেলালের ইন্তেকাল – BD Sports 24
  • জাতীয় দলের সাবেক ফুটবলার হেলালের ইন্তেকাল

    May 31st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩১ মে: না ফেরার দেশে চলে গেলেন জাতীয় দলের সাবেক ফুটবলার গোলাম রাব্বানি হেলাল। মস্তিষ্কে রক্তক্ষরণ হলে গত ২৮ মে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল হেলালকে। তখনই চিকিৎসকরা বলেছিলেন, হেলালের সুস্থ হবার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। এরপর মৃত্যুর সাথে দু’দিন লড়াই করে শেষ পর্যন্ত গতকাল শনিবার বেলা ১২টায় না ফেরার দেশে পাড়ি জমালেন হেলাল। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

     

    বরিশাল থেকে উঠে এসে ফুটবল ক্যারিয়ার শুরু করেন হেলাল। ১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ঢাকা আবাহনীর হয়ে খেলেছেন তিনি। মাঝে আড়াই মাস বিজেএমসিতে ছিলেন হেলাল। ফুটবল ক্যারিয়ারে পুরো সময়ই আবাহনীতে কাটানোয় ‘আবাহনীর হেলাল’ হয়ে যান তিনি।

     

    ১৯৭৮ সালে ঢাকায় এশীয় যুব ফুটবল দিয়ে জাতীয় স্তরে খেলা শুরু করেন হেলাল। ১৯৭৯ সালে জাতীয় দলে খেলার সুযোগ হয় তার। ১৯৮৫ পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেন তিনি।

     

    ১৯৮২ সালে আবাহনী-মোহামেডান ম্যাচে গন্ডগোল হলে তার সূত্র ধরে আবাহনীর চার ফুটবলারকে জেলে নেওয়া হয়। যার মধ্যে ছিলেন হেলাল। বাকি তিনজন কাজী সালাউদ্দিন, আশরাফ উদ্দিন চুন্নু ও কাজী আনোয়ার।

     

    ফুটবল ক্যারিয়ারকে বিদায় বলার পর আবাহনীর পরিচালক, ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন হেলাল। ২০০৮ সালে বাফুফের নির্বাহী কমিটির সদস্য হন হেলাল। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...