ইন্দোনেশিয়ার লিও রোলির দ্বিমুকুট লাভ – BD Sports 24
  • ইন্দোনেশিয়ার লিও রোলির দ্বিমুকুট লাভ

    December 15th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪.কম

    ঢাকা, ১৫ ডিসেম্বর: ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ ব্যাডমিন্টনে দ্বিমুকুট জিতেছেন ইন্দোনেশিয়ার লিও রোলি কার্নান্দো। তিনি পুরুষ দ্বৈত ও মিশ্র দ্বৈতে এ কৃতিত্ব দেখান।

    পুরুষ এককে মালয়েশিয়ার টেক জি সু, মহিলা এককে ভিয়েতনামের থুই লিন নগুয়েন, পুরুষ দ্বৈতে ইন্দোনেশিয়ার লিও রোলি ও ড্যানিয়েল মার্টিন জুটি, মহিলা দ্বৈতে মালয়েশিয়ার হু বিবিয়ান ও ইয়াপ চেং ওয়েন জুটি এবং মিশ্র দ্বৈতে ইন্দোনেশিয়ার লিও রোলি ও ইদাহ সারি জামিল জুটি চ্যাম্পিয়ন হয়েছে।

    আজ শনিবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে পুরুষ এককের ফাইনালে মালয়েশিয়ার টেক জি সু ২১-১৭ ও ২১-১৭ পয়েন্টে ভিয়েতনামের চিও চেওং ফামকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। অপরদিকে মহিলা এককের ফাইনালে ভিয়েতনামের থুই লিন নগুয়েন ২১-১৮ ও ২১-১৯ পয়েন্টে ইন্দোনেশিয়ার পুতরি কাসুমা ওয়ারদানিকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।

    এদিকে পুরুষ দ্বৈতের ফাইনালে ইন্দোনেশিয়ার লিও রোলি ও ড্যানিয়েল মার্টিন জুটি ২১-১৬ ও ২১-১১ পয়েন্টে থাইল্যান্ডের সুপাক ঝমকোহ এবং ওয়াচিরাইট সুথন জুটিকে হারিয়ে শিরোপা জিতে নেয়। অপরদিকে মহিলা দ্বৈতের ফাইনালে মালয়েশিয়ার হু বিবিয়ান ও ইয়াপ চেং ওয়েন জুটি ২১-১৪ ও ২১-১৩ পয়েন্টে ভারতের অপর্ণা বালান ও শ্রুথি কে পি জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

    এছাড়া মিশ্র দ্বৈতের ফাইনালে ইন্দোনেশিয়ার লিও রোলি ও ইদাহ সারি জামিল জুটি ২১-১৬ ও ২১-১৫ পয়েন্টে মালয়েশিয়ার হু পেং রোন ও চেহ ইয়ে সি জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

    প্রতিযেগিতা শেষে পাঁচটি ইভেন্টে বিজয়ীদের পুরস্কৃত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব আবদুল মালেক। বিশেষ অতিথি ছিলেন ইউনেক্স-সানরাইজ এন্ড কোম্পানীর প্রমোশন এক্সিকিউটিভ জর্দি এবং ওয়ালটন গ্রুপের সিনিয়র অতিরিক্ত পরিচালক ইকবাল বিন আনোয়ার ডন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

    উল্লেখ্য, এবারের ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ ব্যাডমিন্টনে ১৪টি দেশের শাটলাররা অংশগ্রহণ করে। বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের ২৫ হাজার ইউএস ডলার অর্থ পুরস্কারের পাশাপাশি ক্রেস্ট ও গিফট প্রদান করা হয়।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা