ইমরুল নৈপুণ্যে শেষ চারের আরো কাছে চট্টগ্রাম – BD Sports 24
  • ইমরুল নৈপুণ্যে শেষ চারের আরো কাছে চট্টগ্রাম

    December 27th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ ডিসেম্বর: বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের শেষ চার-এর দ্বারপ্রান্তে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েসের ব্যাটে চড়ে আজ ঢাকা দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে বড় জয় পেয়ে সবার আগে টুর্নামেন্টের শেষ চার অনেকটাই নিশ্চিত করলো বন্দরনগরীর দলটি।

     

    চট্টগ্রাম পর্বের শেষে গতকালই ইমরুল বলেছিলেন, এবারের ঢাকাপর্বে অন্তত একটি ম্যাচ জেতার লক্ষ্য তাদের। একটি ম্যাচ জিতলে ‘সুপার ফোর’ অনেকটাই নিশ্চিত হয়ে যাবে।

    ইমরুলের এই চাওয়া পূরণে বেশি অপেক্ষা করতে হলো না। ঢাকায় দ্বিতীয়পর্বের প্রথম ম্যাচেই সেই লক্ষ্য পূরণ হয়ে গেল চট্টগ্রামের। আর সেটা হলো ইমরুলেরই ব্যাটে চড়ে। আজ (শুক্রবার) মিরপুরে ঢাকাকে ৬ উইকেট আর ৮ বল হাতে রেখে হারিয়ে শেষ চারের পথে অনেকটাই এগিয়ে গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

    ১২৫ রানের মামুুলি লক্ষ্য। ২৫ রানের মধ্যে দুই ওপেনার লেন্ডল সিমন্স (১২ বলে ১৫) আর জুনায়েদ সিদ্দিকীকে (৯ বলে ৮) হারালেও জয় পেতে তেমন কষ্ট হয়নি চট্টগ্রামের।

    চাঁদউইক ওয়ালটন ১৬ বলে খেলেন ২৫ রানের ইনিংস। ১৬ বলে ১৩ করেন রায়ান বার্ল। তবে দারুণ এক হাফসেঞ্চুরি হাঁকানোর সঙ্গে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল। ৫৩ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৫৪ রানে।

    ঢাকার পক্ষে ১৮ রান খরচায় ২টি উইকেট নেন ওয়াহাব রিয়াজ। একটি করে উইকেট শিকার মাশরাফি বিন মর্তুজা আর মেহেদি হাসানের।

    এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চট্টগ্রামের বোলারদের তোপে একদমই সুবিধা করতে পারেননি তামিম-এনামুল-থিসারা-আফ্রিদিরা। পুরো ২০ ওভার ব্যাটিং করেও ৯ উইকেটে ১২৪ রানের বেশি এগুতে পারেনি ঢাকা প্লাটুন।

    ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে ঢাকা। ৬৮ রানের মধ্যে ৭ আর ৯৩ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে একশর আগে গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল দলটি। তবে শেষদিকে ওয়াহাব রিয়াজের ১৫ বলে ২৩ আর মাশরাফি বিন মর্তুজার ১২ বলে ১৭ রানে ভর করে কোনোমতে ১২৪ পর্যন্ত গেছে স্বাগতিকরা।

    ঢাকার ইনিংসে যা একটু প্রতিরোধ গড়তে চেয়েছিলেন তামিম ইকবাল আর মুমিনুল হক। কিন্তু তামিমের ২৭ বলে ২১ আর মুমিনুলের ৩৪ বলে ৩২ রানের ইনিংস দুটি মোটেই টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না।

    চট্টগ্রামের পক্ষে ২টি করে উইকেট নেন মোক্তার আলি ও রায়ান বার্ল। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...