ইসফট এরিনা চেস ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন – BD Sports 24
  • ইসফট এরিনা চেস ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন

    October 11th, 2019

    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪.কম
    ঢাকা : ১০ অক্টোবর ২০১৯

    ওয়ালটন এয়ার কন্ডিশনার দ্বিতীয় বিভাগ দাবা লিগে ইসফট এরিনা চেস ক্লাব (জুনিয়র) অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। ইসফট ৮ খেলায় ১৪ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করে। ইসফটের হয়ে অংশগ্রহণ করেন দুই ভারতীয় খেলোয়াড় অনুরাগ জয়সুয়াল ও সৌমিক দত্ত, আব্দুল মোমিন, কাজী তাহেরুল ইসলাম ও মো. নাসির উদ্দিন।

    ১৩ পয়েন্ট সংগ্রহ করে মনিং গ্লোরি চেস ক্লাব কুষ্টিয়া-এ রানার্স-আপ এবং বাংলাদেশ পুলিশ প্রাইম চেস ক্লাব তৃতীয় স্থান লাভ করে।উভয় দল ১৩ পয়েন্ট অর্জন করে এবং তাদের গেম পয়েন্ট ২৫ করে সমান হওয়ায় টাইব্রেকিং পদ্ধতির পারস্পারিক খেলার ফলাফলে মনিং গ্লোরি চেস ক্লাব কুষ্টিয়া-এ রানার্সআপ এবং বাংলাদেশ পুলিশ প্রাইম চেস ক্লাব তৃতীয় হয়। মনিং গ্লোরি চেস ক্লাব কুষ্টিয়া-এ এর পক্ষে অংশগ্রহণ করেন নিশিত কুমার পাল, ভারতীয় শ্রুতর্ষি রায় ও অর্পন দাস, মো. মাসুদুল হক মানস, ডা. রতন কুমার পাল এবং মো. মোহাইমেনুল ইসলাম। বাংলাদেশ পুলিশ প্রাইম চেস ক্লাবের হয়ে অংশ নেন যথাক্রমে শফিক আহমেদ, ক্যান্ডিডেট মাস্টার মো. জামাল উদ্দিন, দেলোয়ার হোসেন, মো. শরীয়তউল্লাহ, আতিকুর রহমান এবং মো. আসাদুজ্জামান।

    ১১ পয়েন্ট নিয়ে মনিং গ্লোরি চেস ক্লাব কুষ্টিয়া-বি চতুর্থ এবং এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (ধানমন্ডি) পঞ্চম স্থান লাভ করে। অন্যান্য স্থান সমূহ হচ্ছে ষষ্ঠ-ব্র্যাক বিশ্ববিদ্যালয় পয়েন্ট-১০, সপ্তম-সোনারগাঁও চেস ক্লাব-এ পয়েন্ট-৯, অষ্টম-আসাদ চেস ক্লাব পয়েন্ট-৯, নবম-গোয়ালানন্দ চেস ক্লাব পয়েন্ট-৯, দশম-বাংলাদেশ পুলিশ চেস ক্লাব পয়েন্ট-৯, একাদশ-ম্যানহা’স ক্যাসল পয়েন্ট-৯, দ্বাদশ-এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (উত্তরা) পয়েন্ট-৯, ত্রয়োদশ-গেন্ডিরিয়া ফ্রেন্ডস চেস ক্লাব পয়েন্ট-৯, চতুর্দশ-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চেস ক্লাব (ইউনিকর্ন) পয়েন্ট-৮, পঞ্চদশ-ডিপিএস-এসটিএস স্কুল (রেড) পয়েন্ট-৮।

    ৭ পয়েন্ট করে নিয়ে ষোড়শ হতে একবিংশতম স্থান লাভ করে যথাক্রমে দেবনএয়ার চেস ক্লাব, রাশেদ মেমোরিয়াল চেস টিম, ক্যাসপারভ চেস ক্লাব (ব্লু), মাসুদ স্পোর্টস চেস ক্লাব, লার্নিং চেস ক্লাব ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চেস ক্লাব (ম্যাকাও)।
    ছয় পয়েন্ট করে নিয়ে ২২তম হতে ২৫তম হয়েছে যথাক্রমে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (গ্রিন), ৬৪ স্কয়ার চেস ক্লাব, ডিপিএস-এসটিএস স্কুল চেস টিম (গ্রিন) ও তিতাস ক্লাব।

    ৫ পয়েন্ট করে নিয়ে ২৬তম হতে ২৮তম হয়েছে যথাক্রমে বাংলাদেশ শিশু একাডেমি, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (টাইগার) ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভর্সিটি টিম-১, চার পয়েন্ট করে নিয়ে বুয়েট (রেড) ২৯তম এবং বুয়েট (ব্লু) ৩০তম এবং দুই পয়েন্ট নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভর্সিটি টিম-১ ৩১তম হয়।

    উল্লেখ্য চ্যাম্পিয়ন ইসফট এরিনা চেস ক্লাব (জুনিয়র) এবং রানার্সআপ মনিং গ্লোরি চেস ক্লাব, কুষ্টিয়া-এ আগামী ২০২০ সনের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবেন। এ বছর ওয়ালটন এয়ার কন্ডিশনার দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৩১ টি দল অংশগ্রহণ করে এবং লিগের খেলা ৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।

    আগামী ১২ ই অক্টোবর শনিবার সকাল ১১-০০ (এগার) টা হতে একই স্থানে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ওয়ালটন গ্রুপের নির্বাহী কর্মকর্তা এবং হেড অব গেমস এন্ড ওয়েলফেয়ার এফ, এম, ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...