ইয়াসিন আরাফাতের রেকর্ড ৮ উইকেট শিকারে বিধ্বস্ত আবাহনী – BD Sports 24
  • ইয়াসিন আরাফাতের রেকর্ড ৮ উইকেট শিকারে বিধ্বস্ত আবাহনী

    March 14th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ফতুল্লা (নারায়ণগঞ্জ), ১৪ মার্চ: গ্রাজী গ্রুপ ক্রিকেটার্সের ১৯ বছর বয়সী তরুণ ডানহাতি পেসার ইয়াসিন আরাফাতের মারাত্মক বোলিংয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আবাহনীকে ৮ উইকেটে বিধ্বস্ত করেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এই প্রথম লিস্ট-এ ক্রিকেটে ৮ উইকেট শিকারের নজির গড়লেন নোয়াখালীর এই তরুণ পেসার।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আবাহনী ইয়াসিন আরাফাতের মারাত্মক বোলিংয়ে ২৬.১ ওভারে ১১৩ রানে অলআউট হয়। ইয়াসিন আরাফাত ৪০ রান খরচায় নেন ৮ উইকেট। তার বোলিং বিশ্লেষণ: ৮.১-১-৪০-৮। তার দাপুটে বোলিংয়ে আবাহনীর পাঁচ ব্যাটসম্যান রানের খাতা খুলতে পারেননি। এরা হলেন- নাজমুল ইসলাম শান্ত, অধিনায়ক নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সানজামুল ইসধলাম এবং আরিফুল ইসলাম সবুজ। তিন ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন। এরা হলেন- মনন শর্মা ৪৬, মোহাম্মদ মিথুন ৪০ এবং ওপেনার এনামুল হক বিজয় ১০। এছাড়া সাইফ হাসান ১ এবং মাশরাফি বিন মর্তুজা ৮ রান করে আউট হন। ৩ রানে অপরাজিত থাকেন সন্দ্বীপ রায়।

    ইয়াসিন আরাফাত ছাড়া টিপু সুলতান নেন ২ উইকেট।

    ১১৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ১২ রান তুলতেই প্রথম উইকেট হারায় গাজী গ্রুপ। মাশরাফির বলে সরাসরি বোল্ড হয়ে বিদায় নেন ১০ রান করা মেহেদী হাসান। এরপর দলীয় ২১ রানে মুমিনুল হক সন্দ্বীপ রায়ের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দিলে দ্বিতীয় উইকেট হারায় গাজী গ্রুপ। মুমিনুল হক ১ রানের বেশি এগুতে পারেননি।

    তৃতীয় উইকেটে অধিনায়ক জহুরুল হক ও ফাওয়াদ আলম ৯৩ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। অধিনায়ক জহুরুল ইসলাম ৫২ এবং ফাওয়াদ আলম ৩৯ রানে অপরাজিত থাকেন।

    ম্যাচসেরা হন গাজী গ্রুপের পেসার ইয়াসিন আরাফাত।

    এ ম্যাচ হেরে ১০ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আবাহনী। অপরদিকে সমসংখ্যক খেলায় ১০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে গাজী গ্রুপ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা