ইয়াসির শাহ’র ৮ উইকেট: ৯০ রানে অলআউট নিউজিল্যান্ড – BD Sports 24
  • ইয়াসির শাহ’র ৮ উইকেট: ৯০ রানে অলআউট নিউজিল্যান্ড

    November 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৬ নভেম্বর: বাঁহাতি পাকিস্তানি স্পিনার ইয়াসির শাহ’র বিধ্বংসী বোলিংয়ে দুবাই টেস্টের প্রথম ইনিংসে ৯০ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড। এর ফলে ফলোঅনে পড়েছে কিউইরা। সেইসাথে ৩২৮ রানের লিড নিয়েছে পাকিস্তান।

    গতকাল দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল বিনা উইকেটে ২৪। জিত রাভাল ১৫ এবং টম লাথাম ৫ রানে অপরাজিত ছিলেন।

    আজ তৃতীয় দিনে এসে এই দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে ৫০ রান যোগ করে বিচ্ছিন্ন হন। ইয়াসির শাহর ঘূর্ণিতে সরাসরি বোল্ড হয়ে বিদায় নেন কিউই ওপেনার জিত রাভাল। তিনি করেন ৩১ রান। এটি দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ।

    উদ্বোধনী জুটিতে ৫০ রান আসলেও ইয়াসির শাহ’র বিধ্বংসী বোলিংয়ে আর ৪০ রান যোগ করতেই বাকি ৯ উইকেট হারায় নিউজিল্যান্ড। ফলে ৯০ রানে গুটিয়ে যায় কিউইদের প্রথম ইনিংস। ইয়াসির শাহ মাত্র ৪১ রান খরচায় একাই শিকার করেন ৮ উইকেট। তার ক্যারিয়ারের বেস্ট বোলিং এটি। তার বোলিং বিশ্লেষণ: ১২.৩-১-৪১-৮।

    ৬১ রানে আবারও আঘাত হানেন ইয়াসির শাহ। এবারের শিকার অপর ওপেনার টম লাথাম। ইয়াসির শাহ তার নবম ওভারে তিন কিউই ব্যাটসম্যানকের সাজঘরে ফেরত পাঠান। প্রথম বলে ২২ রান করা লাথামকে ইমাম-উল-হকের ক্যাচে পরিণত করলে দ্বিতীয় উইকেট হারায় নিউজিল্যান্ড। একই ওভারের তৃতীয় বলে রস টেইলরকে সরাসরি বোল্ড করে দেন ইয়াসির শাহ। রানের খাতা খুলতে পারেননি রস টেইলর। পঞ্চম বলে এক অসাধারণ ডেলিভারিতে নিকহলস-এর স্ট্যাম্প উপড়ে ফেলেন ইয়াসির শাহ। নিকহলসও রানের খাতা খুলতে পারেননি। সেইসাথে ৬১ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে নিউজিল্যান্ড।

    ৬৩ রানে বিজে ওয়াটলিং রান আউট হয়ে সাজঘরে ফিরলে পঞ্চম উইকেট হারায় নিউজিল্যান্ড। ওয়াটলিং করেন ১ রান। ৬৯ রানে হাসান আলী গ্রানধুমেকে বোল্ড করে দিলে ষষ্ঠ উইকেটের পতন ঘটে সফরকারীদের।

    এরপর ইয়াসির শাহ পরপর দুই ওভারে নিউজিল্যান্ডের চার ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। ১২তম ওভারের প্রথম বলে ইস সোধিকে এবং তৃতীয় বলে নেল ওয়াগনারকে বিদায় করে দেন। দুইজনই রানের খাতা খুলতে পারেননি। কেন উইলিয়ামসন ২৮ রানে অপরাজিত থাকেন।

    ইয়াসির শাহ তার ১৩তম ওভারের প্রথম বলে আজাজ প্যাটেলকে এবং তৃতীয় বলে ট্রেন্ট বোল্টের উইকেট নিজের ঝুলিতে নিলে ৩৫.৩ ওভারে ৯০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। আজাজ প্যাটেল ৪ রান করলেও ট্রেন্ট বোল্ট শূন্য রানে বিদায় নেন।

    নিউজিল্যান্ডের ৬ ব্যাটসম্যান রানের খাতা খুলতে পারেননি। এরা হলেন-রস টেইলর, নিকহলস, গ্রানধুমে, ইস সোধি, নেল ওয়াগনার এবং ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের ১০ ব্যাটসম্যানের মধ্যে জিত রাভাল, টম লাথাম, রস টেইলর, নিকহলস, ইস সোধি, নেল ওয়াগনার, আজাজ প্যাটেল এবং ট্রেন্ট বোল্ট ইয়াসির শাহর শিকারে পরিণত হন।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: পাকিস্তান

    পাকিস্তান প্রথম ইনিংস: ৪১৮/৫ডি (১৬৭ ওভার) (হারিস সোহেল ১৪৭, বাবর আজম অপ. ১২৭, আজহার আলী ৮১, সরফরাজ আহমেদ অপ. ৩০; গ্রানধুমে ২/৩১)।

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৯০/১০ (৩৫.৩ ওভার) (জিত রাভাল ৩১,  কেন উইলিয়ামসন অপ. ২৮ ও টম লাথাম ২২; ইয়াসির শাহ ৮/৪১)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা