উজবেকিস্তানের কোচের দায়িত্বে কুপার – BD Sports 24
  • উজবেকিস্তানের কোচের দায়িত্বে কুপার

    August 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হংকং, ৪ আগস্ট: বিশ্বকাপে মিশর জাতীয় দলের কোচ হিসেবে কাজ করা হেক্টর কুপার উজবেকিস্তানের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। দেশটির ফুটবল এসোসিয়েশন গতকাল এই ঘোষণা দিয়েছেন।

    ২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত তিনি উজবেকিস্তানের দায়িত্ব পেয়েছেন। প্রথমবারের মত বিশ্বকাপে খেলার স্বপ্ন নিয়ে বাছাইপর্বে মাঠে নামবে উজবেকরা। আগামী ৬ আগস্ট ৬২ বছর বয়সী কুপারকে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমের সামনে পরিচয় করিয়ে দেয়া হবে। অফিসিয়াল ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উজবেকিস্তান ফুটবল এসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে।

    সাবেক সোভিয়েত ইউনিয়নের এই দেশটি ১৯৯৪ সালে এশিয়ান ফুটবল কনফেডানেশনে যোগ দেয়। কিন্তু এ পর্যন্ত উল্লেখযোগ্য কোনো পারফরমেন্স দেখাতে পারেনি। ২০০৬ সালে রাশিয়ান ভালেরি নেপোনিয়াচি দল ছেড়ে যাবার পর প্রথম কোনো বিদেশী কোচ হিসেবে কুপার উজবেকিস্তানের দায়িত্ব পেলেন।

    আগামী বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপের চূড়ান্ত পর্বে আর্জেন্টাইন এই কোচের অধীনে খেলতে নামবে উজবেকিস্তান। ২০১১ সালে কাতারে এই টুর্নামেন্টে তারা চতুর্থ স্থান লাভ করেছিল। আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে হোয়াইট উলভসরা জাপান, ওমান ও তুর্কেমেনিস্তানের মোকাবেলা করবে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা