উত্তেজনাপূর্ণ ফাইনালের প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে ফ্রান্স – BD Sports 24
  • উত্তেজনাপূর্ণ ফাইনালের প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে ফ্রান্স

    July 15th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ১৫ জুলাই: মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসরের উত্তেজনপূর্ণ ফাইনালের প্রথমার্ধে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-১ গোলে এগিয়ে রয়েছে ১৯৯৮’র বিশ্বকাপজয়ী ফ্রান্স।

    শুরু থেকেই ফাইনালে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে প্রথমার্ধে গোল হয়েছে তিনটি। ১৮ মিনিটে মারিও মান্দজুকিচের আত্মঘাতি গোলে ১-০তে লিড নেয় ফ্রান্স। এ সময় ডি বক্সের কিছুটা বাইরে ফ্রি-কিক পায় ফ্রান্স। গ্রিজম্যানের নেয়া ফ্রি-কিক ক্লিয়ার করতে লাফিয়ে উঠেন মারিও মান্দজুকিচ। এ সময় তার মাথায় বল লেগে দ্বিতীয় পোস্ট দিয়ে ক্রোয়েশিয়ার জালে বল আশ্রয় নেয় (১-০)।

    কিন্তু এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ফ্রান্স। ১০ মিনিট পরই ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচ গোল করে সমতা আনেন। এ সময় ডি-বক্সের বেশ বাইরে ফ্রান্সের কন্টে ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচকে ফাউল করলে রেফারি নেস্তর পিতানা ফাউলের বাঁশি বাজান। ফ্রি-কিক থেকে ডি বক্সের ভেতরে বল পেয়ে কালবিলম্ব না করে ইভান পেরিসিচের নেয়া বাম পায়ের প্রচণ্ড গতির শট ফ্রান্সের গোলরক্ষককে পরাস্ত করে জাল স্পর্শ করে (১-১)। ইভান পেরিসিচের এবারের বিশ্বকাপে তৃতীয় গোল এটি।

    ৩৮ মিনিটে আবারও গোল করে এগিয়ে যায় ফ্রান্স। এ সময় গ্রিজম্যানের কর্নার কিকে বিপদসীমায় পেরিসিচের হাতে লাগে। ফ্রান্সের খেলোয়াড়রা রিভিউ’র জন্য রেফারি পাতিনকে ঘিরে ধরে। অবশেষে ফ্রান্সের খেলোয়াড়দের চাপের মুখে রিভিউ দেন রেফারি। রিভিউতে পেনাল্টি পায় ফ্রান্স। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ফ্রান্সের অ্যান্টনি গ্রিজম্যান (২-১)। এর ফলে বিশ্বকাপে চতুর্থ গোলের দেখা পেলেন গ্রিজম্যান। প্রথমার্ধে ২-১এ এগিয়ে থাকে ফ্রান্স।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...