উত্তেজনাপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার জয় – BD Sports 24
  • উত্তেজনাপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার জয়

    July 7th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ম্যানচেস্টার, ৭ জুলাই: বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উত্তেজনাপূর্ণ ম্যাচে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এবারের আসরের নিজেদের শেষ ম্যাচে ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরি ও রাবাদার বোলিং নৈপুণ্যে অসিদের ১০ রানে হারায় দক্ষিণ আফ্রিকা ।

    দক্ষিণ আফ্রিকার দেয়া ৩২৬ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ৪৯.৫ ওভারে ৩১৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ১২২ রান করেন ডেভিড ওয়ার্নার। তার ১১৭ বলের ইনিংসে ১৫টি চার ও ২টি ছক্কার মার ছিল।

    দক্ষিণ আফ্রিকার পক্ষে ১০ ওভারে ৫৬ রান দিয়ে গুরুত্বপূর্ণ ৩টি উইকেট শিকার করেন রাবাদা।

    এর আগে বিপক্ষে ৩২৫ রানের বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। দলের চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথে ৯৪ বলে সাতটি চার ও দুই ছক্কায় ১০০ রান করেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডু প্লেসিস। এছড়া ৯৭ বলে চারটি চার ও ৪টি ছক্কায় ৯৭ রান করেন ভেন দার ডুসেন। ৫১ বলে ৫২ রান করেন ওপেনার কুইন্টন ডি কক।

    বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে যায় দক্ষিণ আফ্রিকার। শনিবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ও নিয়ম রক্ষার ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা। ব্যাটিংয়ে নেমে কুইন্টন ডি ককের সঙ্গে ৭৯ রানের উদ্বোধনী জুটি গড়েন এইডেন মার্করাম। ৩৭ বলে ৩৪ রান করে ফেরেন তিনি।

    ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা ফাফ ডু প্লেসিসের সঙ্গে ৩৫ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান ডি কক। তার আগে ৫১ বলে সাতটি চারের সাহায্যে ৫২ রান করেন আফ্রিকান এ ওপেনার।

    চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ভেন দার ডুসেনকে সঙ্গে নিয়ে ১৫১ রানের অনবদ্য জুটি গড়েন ফাফ ডু প্লেসিস। এই জুটিতেই ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি করেন তিনি। ১০০ রানে তার বিদায়ের পর শতরানের স্কোর গড়ার সুযোগ পেয়েও শেষ দিকে মারমুখি ব্যাটিংয়ে ব্যর্থ ডুসেন।

    ইনিংসের শেষ বলে সেঞ্চুরি পূর্ণ করতে ডুসেনের প্রয়োজন ছিল মাত্র ৩ রান। প্যাট কামিন্সের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে গ্লেন ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দেন তিনি। তার আগে ৯৭ বলে চারটি বাউন্ডারি ও ৪টি ওভারবাউন্ডারিতে ৯৭ রান করেন ডুসেন।

    সংক্ষিপ্ত স্কোর

    দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ৩২৫/৫ (ডু প্লেসিস ১০০, ভেন দার ডুসেন ৯৭, ডি কক ৫২, মার্কওরাম ৩৪, ডুমিনি ১৪, ফেহালুকাওয়ে ৪*, প্রিটোরিয়াস ২*)।

    অস্ট্রেলিয়া: ৪৯.৫ ওভারে ৩১৫/১০ (ওয়ার্নার ১২২, অ্যালেক্স ক্যারি ৮৫, স্টয়নিস ২২, উসমান খাজা ১৮)।

    ফল: দক্ষিণ আফ্রিকা ১০ রানে জয়ী।

    ম্যান অব দ্য ম্যাচ: ফাফ ডু প্লেসিস (দক্ষিণ আফ্রিকা)

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...