উত্তেজনাপূর্ণ ম্যাচে হায়দরাবাদের জয় – BD Sports 24
  • উত্তেজনাপূর্ণ ম্যাচে হায়দরাবাদের জয়

    April 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হায়দরাবাদ, ১২ এপ্রিল: দম ফাটানো উত্তেজনাপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১ উইকেটের জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ১৪৭ রানের পুঁজি নিয়েও লড়াই করে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের নিখুঁত বোলিং এবং রোহিত শর্মার অধিনায়কত্বে সানরাইজার্সকে জেতার জন্য শেষ বল অবধি অপেক্ষা করতে হয়।

    শেষ বলে হায়দরাবাদের দরকার পড়ে ১ রান। বেন কাটিংয়ের ওই বলটি স্ট্যানলেক মিডউইকেট অঞ্চল দিয়ে সীমানাছাড়া করলে ৯ উইকেটে ১৫১ রান স্কোরবোর্ডে জমা করে সানরাইজার্স হায়দরাবাদ। ফলে ১ উইকেটে জিতে যায় হায়দরাবাদ। আইপিএলের ইতিহাসে শেষ বলে ১ রান করে ম্যাচ জেতার ঘটনা এই প্রথম ঘটলো।

    দুর্ভাগ্য মুম্বাই ইন্ডিয়ান্সের। দুর্ভাগ্য রোহিত শর্মার। জয়ের কাছাকাছি গিয়েও ম্যাচ হাতছাড়া হলো মুম্বাইয়ের। ফলে ২ খেলার দুটিতে হারের তিক্ত স্বাদ পেয়েছে মুম্বাই।

    অপরদিকে ২ খেলায় টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে হায়দরাবাদ।

    মুম্বাইয়ের তিন বোলার ৯ উইকেট ভাগ করে নেন। এর মধ্যে বাঁহাতি স্পিনার মায়াংক মারকান্দে একাই শিকার করেন ৪ উইকেট। ২৩ রান দেন তিনি। এছাড়া বাঁহাতি মোস্তাফিজুর রহমান ২৪ রান খরচায় ৩ উইকেট্ এবং জাসপ্রিত বুমরাহ ৩২ রানে নেন ২ উইকেট।

    হায়দরাবাদের পক্ষে সবচেয়ে বেশি রান করেন শিখর ধাওয়ান। ২৮ বলে ৪৫ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত থাকেন দীপক হুদা। এছাড়া ঋদ্ধিমান সাহা ২২, ইউসুফ পাঠান ১৪, সাকিব আল হাসান ১২, মনিষ পান্ডে ১১ রান করে আউট হন। স্ট্যানলেক অপরাজিত থাকেন ৫ রানে।

    সানরাইজার্সের তিন ব্যাটসম্যান রশিদ খান, সিদ্ধার্থ কাউল ও সন্দীপ শর্মা রানের খাতা খুলতে পারেননি।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স ৮ উইকেটে ১৪৭ রান স্কোরবোর্ডে জমা করে।

    স্পিনার রশিদ খানের নিয়ন্ত্রিত বোলিংয়ে মুম্বাইকে ১৫০ রানের নিচে বেধে রাখে সানরাইজার্স হায়দরাবাদ। হায়দরাবাদের আফগান বোলার রশিদ খান ৪ ওভার বল করে মাত্র ১৩ রান দেন।

    সর্বোচ্চ ২৯ রান আসে এভিন লুইসের ব্যাট থেকে। তার ১৭ বলের ইনিংসে ৩টি চার ও দুটি ছক্কার মার ছিল। এছাড়া কাইরন পোলার্ড ২৮, সূর‌্যকুমার যাদব ২৮, ক্রুনাল পান্ডিয়া ১৫ এবং অধিনায়ক রোহিত শর্মা ১১ রান করতে সক্ষম হন।

    হায়দরাবাদের স্ট্যানলেক, সিদ্ধার্থ কাউল এবং সন্দীপ শর্মা দুটি করে এবং সাকিব আল হাসান ও রশিদ খান একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা