উড়ন্ত সূচনা নবাগত বসুন্ধরা কিংসের – BD Sports 24
  • উড়ন্ত সূচনা নবাগত বসুন্ধরা কিংসের

    October 29th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৮ অক্টোবর: ফেডারেশন কাপ ফুটবলে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৫-২ গোলে গুড়িয়ে উড়ন্ত সূচনা করেছে নবাগত বসুন্ধরা কিংস।

    ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান ও বসুন্ধরা কিংস-এর মধ্যকার খেলাটির প্রথমার্ধ ০-০ অমীমাংসিতভাবে শেষ হয়। ১৮ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় মোহামেডান। ২৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা আনে প্রিমিয়ার লিগের নবাগত গত বসুন্ধরা কিংস।

    ২ মিনিটে ডি বক্সের ভেতরে বল পেয়েও ঢাকা মোহামেডানের কায়সার আলী রাব্বি গোলরক্ষককে একা পেয়েও কাজে লাগাতে পারেননি। কায়সার আলী গোলে শট না নিয়ে ডান প্রান্তে বল পাস দেন। কিন্তু তার দেয়া পাস মাঠের বাইরে গেলে গোলের দেখা পায়নি মোহামেডান।

    ৫ মিনিটে আবারও আক্রমণে যায় মোহামেডান। এ সময় ডি বক্সের বেশ বাইরে থেকে মোহামেডানের গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবুর নেয়া দূরপাল্লার শট বসুন্ধরা কিংসের গোলরক্ষক মোহাম্মদ মিতুল হাসান বামদিকে ঝাঁপিয়ে প্রতিহত করেন।

    ১৮ মিনিটে বসুন্ধরা কিংস-এর রক্ষণভাগের ভুলে গোল পেয়ে যায় মোহামেডান। এ সময় বাম প্রান্ত থেকে মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগুজির নেয়া শট বসুন্ধরা কিংস-এর রক্ষণভাগের খেলোয়াড়রা ক্লিয়ার করতে ব্যর্থ হলে মোহামেডানের গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবু বাম পায়ে ফাঁকা পোস্টে বল ঠেলে দেন (১-০)।

    ২০ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে ফ্রি কিক থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার কস্তা সোরেজ দা সিলভার নেয়া শট সাইড বারে লেগে ফেরত আসে। ফিরতি বলে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের নেয়া শট ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি বসুন্ধরা কিংস-এর।

    ২৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা আনে বসুন্ধরা কিংস। এ সময় মোহামেডানের অধিনায়ক মিন্টু শেখ বিপদসীমায় বসুন্ধরা কিংস-এর মিডফিল্ডার মো: ইব্রাহিমকে ফাউল করলে রেফারি মিজানুর রহমান পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে বসুন্ধরা কিংস-এর এবারের বিশ্বকাপে কোস্টারিকার হয়ে খেলা স্ট্রাইকার ডেনিয়েল কলিনড্রেস সোলেরা গোল করে সমতা আনেন (১-১)।

    ৩৮ মিনিটে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বসুন্ধরা কিংস। এ সময় ডান প্রান্ত থেকে মোহাম্মদ ইব্রাহিমের চমৎকার ক্রস থেকে কোস্টা সোরেজ দা সিলভার নেয়া হেড অল্পের জন্য সাইড বার ঘেঁষে বাইরে গেলে ব্যবধান বাড়াতে পারেনি বসুন্ধরা।

    ৪১ মিনিটে বাম প্রান্ত থেকে ডি বক্সের বেশ বাইরে থেকে বসুন্ধরা কিংস-এর মোহাম্মদ ইব্রাহিমের নেয়া শট দ্বিতীয় বার দিয়ে গোলে ঢোকার মুহূর্তে মোহামেডান গোলরক্ষক আহসান হাবিব বিপু লাফিয়ে উঠে নিজের নিয়ন্ত্রণে নেন।

    পরের মিনিটেই আবারও মোহামেডানকে গোল হজম থেকে রক্ষা করেন গোলরক্ষক বিপু। এ সময় ডেনিয়েল কলিনড্রেসের থ্রু পাস থেকে ফাঁকায় বল পেয়ে যান কোস্টা সরেজ দা সিলভা। তার নেয়া শট মোহামেডানের গোলরক্ষক বিপু দক্ষতার সাথে ফিরিয়ে দিলে নিশ্চিত গোল হজম থেকে রক্ষা পায় সাদা-কালো জার্সিধারীরা।

    ৬৫ মিনিটে ছোট ডি’র ভেতরে বল পেয়েও গোল করতে ব্যর্থ হন বসুন্ধরা কিংস-এর বদলি ফরোয়ার্ড মতিন মিয়া। তার নেয়া শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে যায়।

    ৬৭ মিনিটে মোহামেডানের গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবুকে বসুন্ধরা কিংস-এর গোলরক্ষক মো: মিতুল হাসান ফাউল করলে রেফারি মিজানুর রহমান পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ল্যান্ডিং ডারবু’র গোলে আবার লিড নেয় সাদা-কালো জার্সিধারীরা (২-১)।

    ৭১ ফ্রি কিক থেকে ডি বক্সের ভেতরে জটলার মধ্য থেকে মোহামেডানের জালে বল পাঠান বসুন্ধরা কিংস-এর স্প্যানিশ ডিফেন্ডার জর্জ ব্লাস (২-২)।

    ৭২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় মোহামেডানের ফরোয়ার্ড মো: তকলিছ আহমেদকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি মিজানুর রহমান। ফলে ১০ জনের দলে পরিণত হয় মোহামেডান।

    ৭৭ মিনিটে গোলের একটি সহজ সুযোগ হাতছাড়া হয় বসুন্ধরা কিংস-এর। এ সময় ডান প্রান্ত থেকে বসুন্ধরা কিংস-এর অধিনায়ক তৌহিদুল আলম সবুজের ক্রস থেকে বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার কস্তা সোরেজ দা সিলভার নেয়া হেড অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে গেলে গোলের দেখা পায়নি।

    ৭৮ মিনিটে বদলি খেলোয়াড় মতিন মিয়া অসাধারণ গোলে লিড নেয় বসুন্ধরা কিংস। এ সময় ডি বক্সের সামান্য বাইরে বল পেয়ে কিছুটা ভিতরে ঢুকে ডান পায়ের অসাধারণ শটে মোহামেডানের গোলরক্ষক বিপুকে পরাস্ত করেন মতিন মিয়া (৩-২)।

    ৮১ মিনিটে ডি বক্সের মাঝামাঝি সামান্য বাইরে ফ্রি কিক পায় মোহামেডান। ল্যান্ডিং ডারবু’র নেয়া ফ্রি কিক বসুন্ধরা কিংস গোলরক্ষক মিতুল হাসান ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৮৭ মিনিটে বসুন্ধরা কিংস-এর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কোস্টা সোরেজ দা সিলভা মোহামেডান গোলরক্ষক বিপুকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন।

    ৯০+২ মিনিটে একটি সহজ সুযোগ কাজে লাগাতে পারেনি মোহামেডান। এ সময় বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় মোহামেডান। ডিফেন্ডার লিংকনের ক্রসে মোহামেডানের ল্যান্ডিং ডারবুর নেয়া হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

    এরপর ৩০ সেকেন্ডের ব্যবধানে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার কস্তা সোরেজ ডি সিলভা দুইবার মোহামেডানের জালে বল পাঠান।

    ৯০+৪ মিনিটে বসুন্ধরার কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেসের পাস থেকে কস্তা সোরেজ ডি সিলভা মোহামেডানের জালে বল পাঠান (৪-২)।

    ৩০ সেকেন্ড পর আবারো মোহামেডান জালে বল পাঠান কস্তা সোরেজ ডি সিলভা (৫-২)। সেইসাথে মোহামেডানকে ৫-২ গোলে বিধ্বস্ত করে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা