উড়ন্ত সূচনা ম্যান সিটির – BD Sports 24
  • উড়ন্ত সূচনা ম্যান সিটির

    October 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    খারকিভ (ইউক্রেন), ২৪ অক্টোবর: ইউক্রেনিয়ান ক্লাব শাখতার দোনেতাস্কের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে উড়ন্ত সূচনা পেয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার ইউক্রেনের মাটিতে স্বাগতিকদের তারা হারিয়েছে ৩-০ গোলে। ডেভিড সিলভা ও বার্নার্ডো সিলভার পাশাপাশি গোল পেয়েছেন আয়মেরিক লাপোর্তে।

    গ্রুপ-এফ’র প্রথম ম্যাচে লিঁওর বিপক্ষে হতাশাজনক পরাজয়ের পর পেপ গার্দিওলার দল ইউরোপে পরপর দুই ম্যাচে জয় তুলে নিল। ফ্রেঞ্চ ক্লাব লিও দিনের আরেক ম্যাচে হফেনহেইমের সাথে নাটকীয়ভাবে ৩-৩ গোলে ড্র করায় সিটিজেনরা এক পয়েন্ট এগিয়ে তিন ম্যাচে ৬ পয়েন্টসহ টেবিলের শীর্ষে উঠে এসেছে।

    ম্যাচ শেষে গার্দিওলা বলেছেন, ‘ইউরোপে ৩-০ গোলে জয় পাওয়া সত্যিই অসাধারণ। আমরা পুরো ম্যাচে অনেক সুযোগ সৃষ্টি করেছি। আসলেই এটি একটি অসধারাণ ফল।’

    পরের ম্যাচে ঘরের মাঠে শাখতারকে পরাজিত করতে পারলেই শেষ ১৬’ নিশ্চিত করবে ইংলিশ চ্যাম্পিয়নরা। আর তাতে করে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগ জয়ের মিশনে আরো একধাপ এগিয়ে যাবে সিটিজেনরা। গার্দিওলা বলেন, আমরা পরবর্তী ম্যাচ জিততে পারলে শাখতার বিদায় নিবে। লিঁওর বিপক্ষে পরাজিত হয়ে আমরা কিছুটা চাপে পড়েছিলাম। কিন্তু আজকের পারফরমেন্সে আমি খুশী। আমরা একসাথে তিনটি মৌসুম কাটিয়ে দিয়েছি। সে কারণেই একে অপরকে আমরা ভালোভাবে চিনি। এটাই স্বাভাবিক, প্রথম বছরের তুলনায় তৃতীয় বছরে নিজেদের পারফরমেন্স ভালো হবে।’

    ৩০ মিনিটে ডেভিড সিলভা প্রথম গোল করে সিটিকে এগিয়ে দেন। পাঁচ মিনিট পর লাপোর্তের গোলে ব্যবধান দ্বিগুণ হবার পর বদলী বেঞ্চ থেকে উঠে আসার দুই মিনিটের মধ্যে তৃতীয় গোল করেন বার্নার্ডো সিলভা।

    হাঁটুর ইনজুরির কারণে দুই ম্যাচ বিশ্রামে থাকার পর শনিবার বার্নলির বিপক্ষে বদলি বেঞ্চ থেকে উঠে এসেছিলেন কেভিন ডি ব্রুয়েনে। তবে গতকাল এই তারকা মিডফিল্ডারকে মূল একাদশে খেলানোর সুযোগ পান গার্দিওলা। এবারের আসরে ইউরোপিয়ান শিরোপা জয়ে বাজিকরদের ফেবারিটের তালিকায় আছে সিটি। আর তা প্রমাণে যেন প্রতি ম্যাচে ব্যস্ত হয়ে উঠেছে সিটিজেনরা। আগের দুই ম্যাচের তুলনায় কাল তাদের শুরুটাও দুর্দান্ত হয়েছিল। লিঁওর বিপক্ষে ঘরের মাঠে ২-১ গোলে পরাজিত হবার পর ডেভিড সিলভার শেষ মুহূর্তের গোলে কোনোরকমে হফেনহেইমকে পরাজিত করেছিল ইংলিশ জায়ান্টরা। রিয়াদ মাহারেজের পর ডেভিড সিলভার হেড পোস্টে লেগে ফেরত আসে। কিন্তু পরমুহূর্তেই স্প্যানিশ উইঙ্গার আর ভুল করেননি। গ্যাব্রিয়েল জেসুসের শট শাখতার গোলরক্ষক আন্দ্রি পিয়াটভ আটকে দিলেও ডেভিড সিলভার দুর্দান্ত ভলি আর আটকাতে পারেননি। সফরকারীদের ব্যবধান দ্বিগুণ করতে বেশিক্ষণ লাগেনি। ডি ব্রুয়েনের কর্ণার থেকে লাপোর্তের হেডে ব্যবধান দ্বিগুণ করে ম্যান সিটি।

    বিরতির পরেও সিটিজেনরা আধিপত্য ধরে রেখেছিল। ডেভিড সিলভার পর মাহারেজ ও নিকোলাস ওটামেন্ডির শট আটকে দেন পিয়াটভ। কিন্তু ৭০ মিনিটে আর শেষ রক্ষা হয়নি। বার্নার্ডো সিলভা অনেকটা একক প্রচেষ্টায় শাখতার রক্ষণভাগকে পরাস্ত করে বল জালে প্রবেশ করালে সিটিজেনরা তৃতীয় গোল উপহার পায়। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা