উয়েফা ইউরোপা লিগের বর্ষসেরা খেলোয়াড় লুকাকু – BD Sports 24
  • উয়েফা ইউরোপা লিগের বর্ষসেরা খেলোয়াড় লুকাকু

    October 3rd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জেনেভা, ৩ অক্টোবর: ২০১৯-২০ মৌসুমে উয়েফা ইউরোপা লিগের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন ইন্টার মিলানের তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু। ২৭ বছর বয়সী এই বেলজিয়ান ব্রুনো ফার্নান্দেস ও এভার বানেগাকে পেছনে ফেলে এই পুরস্কার জয় করে নেন। এবার নিয়ে চতুর্থবারের মতো বর্ষসেরার এই পুরস্কার দিয়েছে উয়েফা।

     

    শুক্রবার নিঁওনে আয়োজিত উয়েফা ইউরোপা লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে লুকাকুকে বর্ষসেরা হিসেবে ঘোষণা দেয়া হয়। লুকাকুর বেলজিয়ান সতীর্থ এডেন হ্যাজার্ড গত বছর এই পুরস্কার জয় করেছিলেন।

     

    ইউরোপা লিগের নক আউট পর্বে ইন্টারের ছয়টি ম্যাচেই গোল করার কৃতিত্ব দেখিয়েছেন লুকাকু। সব মিলিয়ে তিনি গোল করেছেন সাতটি, আর এসিস্ট করেছেন দুটিতে। সব প্রতিযোগিতা মিলিয়ে ইন্টারের হয়ে গত মৌসুমে লুকাকু গোল করেছেন ৩৪টি।

     

    গত মৌসুমের গ্রুপ পর্বে খেলা ৪৮টি ক্লাবের কোচদের নিয়ে জুরি বোর্ড গঠন করা হয়েছিল। সাথে ছিল ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়া গ্রুপের বাছাইকৃত ৫৫ জন সাংবাদিক ও উয়েফা সদস্য দেশগুলোর একজন করে প্রতিনিধির ভোট।

     

    জুরি সদস্যরা প্রত্যেকেই তিনজন শীর্ষ খেলোয়াড় বাছাই করেছিলেন। যাদের মধ্যে প্রথমজন পেয়েছেন পাঁচ পয়েন্ট, দ্বিতীয়জন তিন ও তৃতীয়জন পেয়েছেন এক পয়েন্ট। কোচদের নিজ নিজ দলের কাউকে ভোট দেবার এখতিয়ার নেই। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...