উয়েফা সুপার কাপ জয় বায়ার্ন মিউনিখের – BD Sports 24
  • উয়েফা সুপার কাপ জয় বায়ার্ন মিউনিখের

    September 25th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুদাপেস্ট, ২৫ সেপ্টেম্বর: অতিরিক্ত সময়ে গোল করে বায়ার্ন মিউনিখকে উয়েফা সুপার কাপ জিতিয়ে দিলেন মিডফিল্ডার জাভি মার্টিনেজ। বৃহস্পতিবার বুদাপেস্টে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছে চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

     

    খেলাশেষে বিজয়ের নায়ক মার্টিনেজ এই জয়কে ‘স্বপ্ন পূরণ’ হয়েছে বলে মন্তব্য করে বলেন, উয়েফা সুপার কাপের ইতিহাসে নতুন করে লিপিবদ্ধ হল বায়ার্ন মিউনিখের নাম।

     

    এর আগে ১২০ মিনিটে গুরুত্বপূর্ণ গোলের মাধ্যমে ২০১৩ সালের পর প্রথম সুপারকাপ জয় করা বায়ার্নের স্বপ্ন বেঁচে থাকে। সর্বশেষ প্রাগে টাইব্রেকারে চেলসির বিপক্ষে ঐতিহাসিক ওই শিরোপা জয় করেছিল বায়ার্ন মিউনিখ। গতকাল পুসকাস অ্যারেনায়ও জট লেগে গিয়েছিল বায়ার্নের। শেষ পর্যন্ত অবশ্য ২০২০ সালে চারটি শিরোপা জয়ের কৃতিত্ব লাভ করেছে জার্মান জায়ান্টরা।

     

    ম্যাচটি দেখতে বুদাপেস্টের স্টেডিয়ামে দুই দলের ১৫ হাজার ১৮০ জন দর্শক উপস্থিত হয়েছিল। করোনা মহামারির পর এই প্রথম দর্শক উপস্থিতিতে ইউরো ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল প্রতিদ্বন্দ্বি ক্লাব দুটি। গত মার্চে ইউরোপে ছড়িয়ে পড়েছিল কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ।

     

    শুরুতেই ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সেভিয়াকে এগিয়ে দেন লুকাস ওকাম্পোস। কিন্তু বিরতির আগেই ৩৪ মিনিটে গোলটি ফিরিয়ে দিয়ে বায়ার্নকে সমতায় নিয়ে আসেন লিওন গোরেৎকা। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়ায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। আর ম্যাচের শেষভাগে ১০৪ মিনিটের কর্নারের ক্রসের বলকে গোলে পরিণত করেন বদলী হিসেবে মাঠে আসা ৩২ বছর বয়সি মার্টিনেজ।

     

    বায়ার্নের প্রধান কোচ হ্যান্সি ফ্লিক দলের এই সফলতার প্রশংসা করে বলেন, ‘তারা মানসিকভাবে দৃঢ় ছিল। শেষ পর্যন্ত আমার খেলোয়াড়রা বাঁধা অতিক্রম করে জয় নিশ্চিত করেছে।’

     

    খেলাশেষে ম্যাচ জয়ের নায়ক মার্টিনেজ স্কাই স্পোর্টসকে বলেন, ‘আমি যখন বায়ার্নের জার্সি গায়ে চড়াই, তখনই সেরা কিছু করার চেষ্টা করি। আজ আরো একবার তারই প্রতিফলন ঘটাতে পেরেছি। আমি সবসময় গোল করে দলকে সহায়তা করার চেষ্টা করি। এ যেন স্বপ্ন সত্যি হবার মত। দ্বিতীয়বারের মত এই ট্রফি জয়ে আমি সত্যিই খুব খুশি। ২০১৩ সালেও আমি গোল করেছিলাম।’

     

    ইতোমধ্যে বুন্দেসলীগা, জার্মান কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করা বায়ার্ন মিউনিখের সামনে এই বছরেই পঞ্চম শিরোপা জয়ের সুযোগ রয়েছে। আগামী বুধবার জার্মান সুপার কাপের ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে আতিথেয়তা দিবে তারা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...