ঋদ্ধিমান সাহার সফল অস্ত্রোপচার – BD Sports 24
  • ঋদ্ধিমান সাহার সফল অস্ত্রোপচার

    August 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ম্যানচেস্টার, ২ আগস্ট: ভারতীয় ক্রিকেটার ঋদ্ধিমান সাহার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ভারতীয় সময় অনুযায়ী গতকাল বুধবার দুপুরে ম্যানচেস্টারে তাঁর কাঁধে এই অস্ত্রোপচার করেন ডা. লেনার্ড ফাঙ্ক।

    বুধবার বিকেলে জানা যায়, অস্ত্রোপচারের ঘণ্টাতিনেক পরেই ঋদ্ধিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় ও তিনি হোটেলে ফিরে আসেন। হোটেলে ফেরার পরে টুইটারে তিনি লেখেন, ‘আমার অস্ত্রোপচার ভালোই হয়েছে। যাঁরা আমার জন্য উদ্বিগ্ন ছিলেন, তাঁদের সবাইকে ধন্যবাদ।’

    ভারতীয় টেস্ট উইকেটকিপারের কাঁধে ল্যাব্রাল টিয়ার সারানোর জন্য অস্ত্রোপচার হবে শুনে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন, ঋদ্ধির ভারতীয় দলে ফিরে আসা বেশ কঠিন হয়ে উঠতে পারে। তাঁর চোট পরীক্ষা ও অস্ত্রোপচারের পরে ডা. লেনার্ড ফাঙ্ক নাকি জানিয়েছেন, এর পরে ঠিকমতো রিহ্যাব হলে ঋদ্ধি আগের মতোই স্টাম্পের পেছনে গ্লাভস হাতে দাঁড়াতে পারবেন ও ব্যাট হাতে বোলারদের শাসন করবেন। বোর্ডের টুইটারে অস্ত্রোপচারের পরে ঋদ্ধির ছবি দিয়ে তাঁর দ্রুত সুস্থ হয়ে ওঠার কামনা করা হয়।

    ডা. ফাঙ্ক এর আগেও বহু খেলোয়াড়ের কাঁধে জটিল অস্ত্রোপচার করে তাঁদের ফের খেলায় ফিরিয়ে দিয়েছেন। রাগবি, বক্সিং, কুস্তির মতো শরীরি সংঘর্ষের খেলার তারকাদের ফিরিয়ে এনেছেন তিনি। অলিম্পিক সোনাজয়ী ও সুপার মিডলওয়েট বিশ্বচ্যাম্পিয়ন বক্সার জেমস ডিগেলও ডা. ফাঙ্কের তত্ত্বাবধানে কাঁধে জটিল অস্ত্রোপচার করিয়ে রিংয়ে ফিরে এসেছিলেন স্বমহিমায়। ঋদ্ধিকেও তিনি দ্রুত মাঠে ফেরার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে। তবে ঠিক কবে নাগাদ ফের ক্রিকেট মাঠে নামতে পারবেন বাংলার কিপার, তা অবশ্য তিনি এখনই বলতে পারেননি। এটা পুরোটাই নির্ভর করছে দেশে ফিরে তাঁর রিহ্যাবের ওপরে।

    বুধবার দুপুরে প্রায় ঘণ্টাতিনেক অস্ত্রোপচার চলে ঋদ্ধির। ভারতীয় ক্রিকেট দল বার্মিংহামের মাঠে নেমে পড়ার পরেও জানা যায়নি তাঁর অস্ত্রোপচারের খবর। কলকাতায় বসে স্ত্রী রোমি বেশ ঘাবড়ে গিয়েছিলেন কোনো খবর না পেয়ে। বিকেল সোয়া চারটে নাগাদ ঋদ্ধির সঙ্গে থাকা বোর্ডের প্রতিনিধি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিয়ো যোগেশ তাঁকে ফোনে জানান, অস্ত্রোপচার সফল হয়েছে। ঋদ্ধি ভালো আছেন। হাসপাতাল থেকে তাঁকে কয়েক ঘণ্টার মধ্যে ছেড়েও দেওয়া হবে। এই খবর শুনে স্বস্তি পান রোমি।

    সন্ধ্যায় ঋদ্ধি নিজেই ফোন করে স্ত্রী-র সঙ্গে কথা বলেন। জানান, তিনি ভালো আছেন। অস্ত্রোপচারের পরে স্বাভাবিক খাবারও খেয়েছেন। সন্ধ্যায় তাঁকে ছেড়ে দেওয়া হয় ও হোটেলে ফিরে আসেন। আপাতত তাঁকে ওখানে থাকতে হবে। কয়েক দিন পরে ডা. ফাঙ্ক তাঁর চোটের জায়গা পরীক্ষা করবেন। তারপর ঋদ্ধি দেশে ফিরে আসবেন ও রিহ্যাব শুরু হবে তাঁর। মাস দুয়েক পরে তাঁর মেডিক্যাল রিপোর্ট দেখার পরে ঠিক হবে তাঁকে ফের ম্যানচেস্টারে যেতে হবে কি না। সূত্র: আনন্দবাজার

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা