এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডের ৮ দল চূড়ান্ত – BD Sports 24
  • এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডের ৮ দল চূড়ান্ত

    September 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৪ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে আটটি দল। গতকাল ৬টি গ্রুপের বাছাই পর্বের খেলা শেষে দ্বিতীয় রাউন্ডে খেলার জন্য ৮টি দল চূড়ান্ত হয়।

    এর মধ্যে গ্রুপ ‘এ’র চ্যাম্পিয়ন হিসেবে চীন, গ্রুপ ‘বি’র চ্যাম্পিয়ন লাওস,  গ্রুপ ‘সি’ রানার্স আপ ইরান (এই গ্রুপের চ্যাম্পিয়ন থাইল্যান্ড স্বাগতিক দেশ হিসেবে চূড়ান্ত পর্বে খেলবে)। গ্রুপ ‘ডি’র চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, গ্রুপ ‘ই’র চ্যাম্পিয়ন মায়ানমার এবং গ্রুপ ‘এফ’র চ্যাম্পিয়ন বাংলাদেশ দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে। এছাড়া গ্রুপ ‘ই’র সেরা রানার্স আপ ফিলিপিন্স এবং গ্রুপ ‘এফ’র সেরা রানার্স আপ ভিয়েতনাম দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে।

    দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জনকারী ৮টি দেশ হলো: অস্ট্রেলিয়া, বাংলাদেশ, চীন, ইরান, লাওস, মায়ানমার, ফিলিপিন্স এবং ভিয়েতনাম।

    আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে মার্চ এই আট দলকে দুই গ্রুপে ভাগ করে দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। এখনো গ্রুপিং, ভেন্যু ও ফিক্সচার প্রকাশ করেনি এএফসি।

    দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। চূড়ান্ত পর্বে সরাসরি খেলবে উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান এবং স্বাগতিক থাইল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা