একদিনে আরচ্যারীতে ৬ স্বর্ণ জয় বাংলাদেশের – BD Sports 24
  • একদিনে আরচ্যারীতে ৬ স্বর্ণ জয় বাংলাদেশের

    December 8th, 2019

    পোখারা থেকে বিশেষ সংবাদদাতা

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পোখারা (নেপাল), ৮ ডিসেম্বর: ১৩তম এসএ গেমসে আজ অষ্টম দিনে এসে একদিনে সবচেয়ে বেশি ৭টি স্বর্ণ জয় করেছে বাংলাদেশ। এর মধ্যে আরচ্যারী ইভেন্টের আজ ছয়টি স্বর্ণের সবক’টিই নিজেদের করে নিয়েছে বাংলাদেশ আরচ্যারী দল।

     

    আরচ্যারীতে রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগ মিলে এদিন ছয়টি ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়। সব কটি ইভেন্টেই স্বর্ণ জয়ের কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশের আরচাররা।

     

    আজ পোখারায় দিনের প্রথম স্বর্ণটি আসে ছেলেদের রিকার্ভ দলগত ইভেন্ট থেকে। এর পর মেয়েদের রিকার্ভ দলগত, মিশ্র দলগত থেকেও স্বর্ণ নিশ্চিত করে বাংলাদেশ।

    রিকার্ভের পর কম্পাউন্ড বিভাগেও সাফল্য অব্যাহত রেখেছে বাংলাদেশ। ছেলেদের দলগত, মেয়েদের দলগত ও মিশ্র দলগততে স্বর্ণ নিশ্চিত করে রোমনা সানারা।

     

    আরচ্যারী থেকে ৬টি এবং মেয়েদের ক্রিকেট থেকে একটি স্বর্ণসহ আজ একদিনে ৭টি স্বর্ণপদক জয় করেছে বাংলাদেশ। এখন পর্যন্ত এ আসরে বাংলাদেশের প্রাপ্তি ১৪টি স্বর্ণপদক।

     

    আরচ্যারীর প্রথম স্বর্ণটি আসে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট থেকে। ফাইনালে বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কাকে পরাজিত করে স্বর্ণ জিতে নেয়। বাংলাদেশে হয়ে প্রতিনিধিত্ব করেন- রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল।

    রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে মোসাম্মত ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়কে নিয়ে গড়া দল ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কাকে পরাজিত করে স্বর্ণ জিতে নেয়।

     

    রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ ৬-২ সেট পয়েন্টে ভুটানকে পরাজিত করে স্বর্ণ জয় করে। বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন রোমান সানা ও মোসাম্মত ইতি খাতুন।

     

    কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ ২২৫-২১৪ স্কোরের ব্যবধানে ভুটানকে পরাজিত করে। মো. সোহেল রানা, অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে গড়া ছিল বাংলাদেশ দল।

     

    কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ ২২৬-২১৫ স্কোরের ব্যবধানে শ্রীলঙ্কাকে পরাজিত করে স্বর্ণ জয় করে। সুস্মিতা বণিক, সুমা বিশ্বাস ও শ্যামলী রায়কে নিয়ে গড়া ছিল বাংলাদেশ দল।

     

    কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে মো. সোহেল রানা ও সুস্মিতা বণিককে নিয়ে গড়া বাংলাদেশ দল ফাইনালে ১৪৮-১৪০ স্কোরের ব্যবধানে নেপালকে পরাজিত করে স্বর্ণপদক নিশ্চিত করে।

     

    ৯ ডিসেম্বর সোমবার রিকার্ভ পুরুষ ও নারী এবং কম্পাউন্ড পুরুষ ও নারী বিভাগের ফাইনাল অনুষ্ঠিত হবে। এছাড়া রিকার্ভ পুরুষ ও নারী এবং কম্পাউন্ড পুরুষ ও নারী বিভাগের ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে নামবে বাংলাদেশের আরচাররা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...