একদিনে ৫ ক্রিকেটারকে পেছনে ফেললেন ম্যাথুজ – BD Sports 24
  • একদিনে ৫ ক্রিকেটারকে পেছনে ফেললেন ম্যাথুজ

    August 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডাম্বুলা (শ্রীলংকা), ১ আগস্ট: ওয়ানডেতে সর্বোচ্চ রানের দিক থেকে একদিনে ৫ জন ক্রিকেটারকে পেছনে ফেলেছেন শ্রীলংকা ওয়ানডে দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

    আজ ডাম্বুলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নামার আগে ১৯৭টি ওয়ানডেতে ১৬৭ ইনিংসে তার সংগ্রহে ছিল ৫১১২ রান। আর অবস্থান ছিল ৮০তম। আজ ১৯৮তম ওয়ানডেতে এসে ৭৪ রান সংগ্রহের পথে একই দিনে একে একে ৫ জন ক্রিকেটারকে পেছনে ফেলেন লঙ্কান এই ডানহাতি ব্যাটসম্যান।

    ১১ রান সংগ্রহের ফলে পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মিসবাহ-উল-হককে (৫১২২ রান) পেছনে ফেলেন ম্যাথুজ। ২৩ রান সংগ্রহের ফলে ক্যারিবীয় সাবেক ব্যাটসম্যান গর্ডন গ্রিনিজকে (৫১৩৪ রান), ৪৫ রান সংগ্রহের ফলে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান কেন উইলিয়ামসনকে (৫১৫৬ রান), ৫১ রান সংগ্রহের ফলে লঙ্কান সাবেক ব্যাটসম্যান রোশন মহানামাকে (৫১৬২ রান) এবং ৭৪ রান সংগ্রহের মধ্য দিয়ে জিম্বাবুয়ের সাবেক ব্যাটসম্যান অ্যালিস্টার ক্যাম্পবেলকে পেছনে ফেলেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। সেইসাথে নিজেকে বিশ্বের ৭৫তম ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেন তিনি।

    ম্যাথুজ হচ্ছেন ওয়ানডেতে শীর্ষ রান সংগ্রহকারী নবম লঙ্কান ব্যাটসম্যান। তার উপরে রয়েছেন কুমার সাঙ্গাকারা, সনৎ জয়সুরিয়া, মাহেলা জয়াবর্ধনে, তিলকরত্নে দিলশান, অরবিন্দ ডি সিলভা, মারভান আতাপাত্তু, অর্জুনা রানাতুঙ্গা এবং উপল থারাঙ্গা। ১৮৪২৬ রান নিয়ে শীর্ষে রয়েছেন ভারতের সাবেক ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

    আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৭৯ রানে অপরাজিত থাকায় ওয়ানডেতে তার মোট রান এখন ৫১৯১।

    এই রান সংগ্রহের পথে দুটি সেঞ্চুরি এবং ৩৬টি হাফ সেঞ্চুরি করেছেন ম্যাথুজ। তার সর্বোচ্চ স্কোর ১৩৯। গড় ৪২.২০। স্ট্রাইক রেট ৮৩.৫১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা