একাডেমি প্রকল্প চালু করবে বাফুফে – BD Sports 24
  • একাডেমি প্রকল্প চালু করবে বাফুফে

    September 12th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ সেপ্টেম্বর: বিশ্বখ্যাত একাডেমি প্রকল্প চালু করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাংলাদেশ ফুটবলে অনেকগুলো ব্যক্তিগত একাডেমি ও বাণিজ্যিক কার্যক্রম চালু আছে বলে আজ ফেডারেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

     

    এরই পরিপ্রেক্ষিতে যেসব একাডেমি মানসম্পন্ন ফুটবলার তৈরি করবে তাদের খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকদের পুরস্কার প্রদানের মাধ্যমে পরিচিতি ও স্বীকৃতি প্রদানের জন্য একাডেমি প্রকল্প চালু করবে বাফুফে।

     

    যেসব একাডেমি বাফুফে, এএফসি ও ফিফা স্বীকৃত মানদণ্ড পূরণ করবে তাদের দ্বৈত প্রক্রিয়ার মাধ্যমে পুরস্কার দিবে বাফুফে। মানদণ্ড বিচারে দেয়া হবে এক, দুই বা তিন তারকার স্বীকৃতি। এ বিষয়ে একাডেমি প্রতিনিধিদের নিয়ে একটি জুম সভার আয়োজন করে বাফুফের টেকনিক্যাল বিভাগ। সেখানে পুরস্কারের জন্য প্রকল্প , নির্দিষ্ট তথ্য অনুসন্ধান প্রক্রিয়া এবং মূল্যায়ন প্রক্রিয়া ইত্যাদি উপস্থাপন করা হয়।

     

    পেশাদার প্রক্রিয়ার অংশ হিসেবে বাফুফে একাডেমিগুলোর জন্য মানদণ্ডের একটি চেকলিস্ট প্রদান করে। যেখানে একাডেমির মানদণ্ডের বিষয়ে বিস্তারিত দেয়া আছে। চেকলিস্টের পাশাপাশি দেয়া রয়েছে ঠিকচিহ্ন, যার মাধ্যমে দেখানো হয়েছে বর্তমান একাডেমি পরিচালনার জন্য কোন মানদণ্ড নিয়ে কাজ করতে হবে।

     

    একাডেমিগুলোকে তাদের নিজেদের সম্পর্কে সঠিক তথ্য বাফুফের টেকনিক্যাল কমিটির কাছে উপস্থাপন করতে হবে। যাতে করে বাফুফে তাদের কাজের মান নিয়ে বিচার বিশ্লেষণ করতে পারে এবং তাদের জন্য এক, দুই বা তিন তারকার স্বীকৃতি নির্ধারণ করে দিতে পারে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...