এক্রিডিটেশন কার্ড নিয়ে বিসিবি’র অনিয়ম: বিএসপিএ’র প্রতিবাদ – BD Sports 24
  • এক্রিডিটেশন কার্ড নিয়ে বিসিবি’র অনিয়ম: বিএসপিএ’র প্রতিবাদ

    January 16th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ জানুয়ারি: চলমান ত্রিদেশীয় সিরিজে সাংবাদিকদের এক্রিডিটেশন কার্ড নিয়ে অনিয়মের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি (বিএসপিএ)। আজ বিকেলে বিএসপিএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানায় বিএসপিএ।

    সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা। কিন্তু চলমান ত্রিদেশীয় সিরিজে সাংবাদিকের এক্রিডিটেশন কার্ড প্রদান নিয়ে বৈষম্যমূলক আচরণ লক্ষ্য করা গেছে।

    চ্যানেল টোয়েন্টি ফোরের ক্রীড়া সাংবাদিক ও বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)-এর সদস্য রিয়াসাদ আজিমকে এক্রিডিটেশন কার্ড প্রদান করা হয়নি। যা দুঃখজনক। তিনি যথাযথ নিয়ম মেনে এক্রিডিটেশন কার্ডের জন্য আবেদন করেন এবং তার অফিস থেকেও তাকে সিরিজ কাভারের জন্য মনোনীত করা হয়। সংবাদ মাধ্যমটির বাকি সাংবাদিকদের কার্ড প্রদান করা হলেও তাকে কার্ড দেয়া হয়নি। কেন তাকে এক্রিডিটেশন দেয়া হয়নি সে ব্যাপারেও ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কোনো ব্যাখ্যা দেয়া হয়নি।

    এ ব্যাপারে মিডিয়া কমিটির চেয়ারম্যানসহ বেশ কয়েকজন পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা এ ব্যাপারে কোনো উত্তর দিতে পারেননি।

    তাই এই ঘটনার তীব্র নিন্দা জানায় বিএসপিএ। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বাধা হলে তা সহজভাবে মেনে নেবে না বিএসপিএ।

    আগামী ১৭ জানুয়ারি বুধবারের মধ্যে রিয়াসাদ আজিমকে এক্রিডিটেশন কার্ড প্রদান করে দুঃখ প্রকাশের জন্য বিসিবিকে অনুরোধ জানানো হয়। অন্যথায় সব ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে নিয়ে বিএসপিএ কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হয়। বিজ্ঞপ্তি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা