এক টেস্ট নিষিদ্ধ স্মিথ – BD Sports 24
  • এক টেস্ট নিষিদ্ধ স্মিথ

    March 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপটাউন, ২৫ মার্চ: অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক স্টিভেন স্মিথকে বল টেম্পারিংয়ের অভিযোগে এক টেস্ট নিষিদ্ধ করেছে আইসিসি। চলতি কেপটাউন টেস্টের তৃতীয় দিনে অসি ক্রিকেটার ক্যামেরন বেনক্রফট বল টেম্পারিংয়ের ঘটনা ঘটান। পরে এই ঘটনা প্রমাণিত হওয়ায় আইসিসির সর্বোচ্চ শাস্তি হিসেবে অসি অধিনায়ক স্টিভেন স্মিথ এক টেস্ট নিষিদ্ধ হন। এই শাস্তির ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ টেস্ট অর্থাৎ জোহানেসবার্গ টেস্টে খেলা হচ্ছে না স্টিভেন স্মিথের।

    বল টেম্পারিংয়ের অভিয়োগে তিনটি ডিমেরিট পয়েন্ট লাভসহ ম্যাচ ফি’র ৭৫% জরিমানা গুণতে হচ্ছে ফিল্ডার ক্যামেরন ব্যানক্রফটকে।

    চলমান কেপটাউন টেস্টের অধিনায়কের পদ থেকে সরানো হয়েছে স্মিথকে। সেই সাথে ডেভিড ওয়ার্নারকে সহ-অধিনায়কের পদ থেকেও সরানো হয়েছে। আজ রোববার এটি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

    এর ফলে চলমান টেস্টে স্মিথ ও ওয়ার্নার স্রেফ ফিল্ডারের ভূমিকায় থাকবেন। অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক টিম পাইনকে।

    আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.২.১-র আওতায় এই শাস্তি প্রদান করেন। এই শাস্তির ফলে দুটি সাসপেনশন পয়েন্ট পাওয়ায় পরবর্তী এক টেস্ট নিষিদ্ধ হন স্মিথ। সেই সাথে ম্যাচ ফি’র ১০০% জরিমানা গুণতে হবে স্মিথকে। সাথে সাথে চারটি ডিমেরিট পয়েন্ট লাভ করেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...