এক নম্বরে থেকেই বছর শেষ করতে চান জকোভিচ – BD Sports 24
  • এক নম্বরে থেকেই বছর শেষ করতে চান জকোভিচ

    October 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ১৭ অক্টোবর: মৌসুমের শেষ পর্যন্ত ভিয়েনা ও লন্ডনে আরো দুটি টুর্নামেন্ট খেলার পরিকল্পনা রয়েছে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচের। আর এই দুটি আসর জয়ের মাধ্যমে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই বছরটা শেষ করতে চান এই সার্বিয়ান তারকা।

     

    এ সম্পর্কে জকোভিচ বলেছেন, ‘আমি ভিয়েনায় খেলতে চাই, যদিও এই টুর্নামেন্টটি আমার স্বাভাবিক সিডিউলের মধ্যে ছিল না। গত ১৫ বছর যাবত আমি এখানে খেলিনি। সে কারণেই এখানে খেলতে পেরেও আনন্দিত হবো।’

     

    ৩৩ বছর বয়সী জকোভিচ জানিয়েছেন আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হওয়া লন্ডন মাস্টার্সই হবে এবছর তার লক্ষ্যে থাকা দ্বিতীয় ও সর্বশেষ টুর্নামেন্ট।

     

    জকোভিচ বলেন, ‘এই মৌসুমটা সবদিক থেকেই একেবারে আলাদা, অস্বস্তিকর ও একইসাথে মনে রাখার মত একটি মৌসুম ছিল। সাথে সাথে বছরটা আমাকে অনেক সাফল্য এনে দিয়েছে। নিজের খেলা, পয়েন্ট, র‌্যাঙ্কিং সবকিছু নিয়েই আমি দারুণ সন্তুষ্ট। আশা করছি আগামী দেড় মাসে যখন মৌসুম শেষ হয়ে যাবে ঐ সময় র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা ধরে রাখতে পারবো। এটা আমার সর্বোচ্চ লক্ষ্য। ইতোমধ্যেই আমি এনিয়ে কাজ করছি। সবকিছুই আমার সাফল্যের উপর নির্ভর করছে।’

     

    গত ৩ ফেব্রুয়ারি থেকে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা নিজের দখলেই রেখেছেন জকোভিচ। সম্প্রতি প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী তিনি দ্বিতীয় স্থানে থাকা রাফায়েল নাদালের তুলনায় ১৮৯০ রেটিং পয়েন্ট এগিয়ে রয়েছেন। যদিও প্যারিসের ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে সরাসরি সেটে পরাজিত হয়ে নাদালকে শিরোপা উপহার দিয়েছেন জকোভিচ। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...