এক ম্যাচ নিষিদ্ধ গ্যাব্রিয়েল – BD Sports 24
  • এক ম্যাচ নিষিদ্ধ গ্যাব্রিয়েল

    November 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৩ নভেম্বর: চট্টগ্রাম টেস্টে আচরণবিধি ভঙ্গের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার শ্যানন গাব্রিয়েল। ফলে বাংলাদেশের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয়টিতে অর্থাৎ ঢাকা টেস্টে খেলা হচ্ছে না গ্যাব্রিয়েলের।

    চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের অষ্টম ওভারে বল ডেলিভারির পর বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েসের উদ্দেশে অশালীন ভাষা ব্যবহারের পাশাপাশি ইচ্ছাকৃতভাবে তাকে ধাক্কা দেন গ্যাব্রিয়েল। এটি চোখ এড়ায়নি অন-ফিল্ড আম্পায়ার ও ম্যাচ রেফারির। তাই দিনশেষে গাব্রিয়েলের বিপক্ষে অভিযোগ আনেন তারা। আইসিসির আচরণবিধির ২ দশমিক ১২ ধারা ভাঙ্গায় গ্যাব্রিয়েলকে দু’টি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করেন ম্যাচ পরিচালনাকারীরা।

    আজকের দু’টিসহ গ্যাব্রিয়েলের মোট ডিমেরিট পয়েন্ট হলো পাঁচ। এর আগে ২০১৭ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে আচরণবিধি ভঙ্গ করায় তিনটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয় তাকে। তাই ২৪ মাসের মধ্যে পাঁচ পয়েন্ট পেয়ে যাওয়ায় এক ম্যাচ নিষিদ্ধ হন গাব্রিয়েল। আইসিসি’র নিয়মানুযায়ী চারটি ডিমেরিট পয়েন্ট হলেই একটি টেস্ট বা দু’টি ওয়ানডে বা টি-২০ নিষিদ্ধ করা হবে। তাই ৩০ নভেম্বর থেকে ঢাকায় শুরু হওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারবেন না গ্যাব্রিয়েল।

    নিষিদ্ধ হওয়ার শাস্তি আজ সকালে মেনে নেন গ্যাব্রিয়েল। তাই চট্টগ্রাম টেস্টের ম্যাচ রেফারি ডেভিড বুন আনুষ্ঠানিকভাবে শুনানি ডাকেননি।

    চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮ টেস্টে ৩৬ উইকেট শিকার করেছেন গ্যাব্রিয়েল। তাই নিঃসন্দেহে ওয়েস্ট ইন্ডিজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় গ্যাব্রিয়েল। এমনকি চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসেও ৪ উইকেট নিয়ে নিজের পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...