এক যুগ পর আন্তর্জাতিক টুর্নামেন্টে বেসবল – BD Sports 24
  • এক যুগ পর আন্তর্জাতিক টুর্নামেন্টে বেসবল

    April 20th, 2018

    মো. আরিফুর রহমান
    বিশেষ সংবাদদাতা, বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ এপ্রিল, ২০১৮ : বাংলাদেশে ২০০৬ সালে বেসবল খেলার প্রচলণ ঘটলেও এবারই প্রথম দেশের গণ্ডি ছাড়িয়ে এক যুগ পর প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ বেসবল দল।

    অ্যামেচার বেসবল ফেডারেশন অব ইন্ডিয়ার আয়োজনে আগামী ২১ থেকে ২৮ এপ্রিল আসাম রাজ্যের গৌহাটিতে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্সিয়াল কাপ বেসবল টুর্নামেন্টে অংশ নেবে লাল-সবুজের দল।

    আন্তর্জাতিক এ টুর্নামেন্টে ৮টি দল অংশগ্রহণ করছে। অপর দেশগুলো হচ্ছে ভারত, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইরাক, ইরান ও ভুটান।

    এ আসরের মধ্যে দিয়েই আন্তর্জাতিক বেসবলে বাংলাদেশ দলের অভিষেক হতে যাচ্ছে। আর এ কারণেই ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে। এ টুর্নামেন্টে ২৮ সদস্যের বাংলাদেশ দলে রয়েছেন ১৯ জন খেলোয়াড় আর ৮ জন কোচ-কর্মকর্তা।

    উল্লেখ্য এর আগে বাংলাদেশ দল বাইরের কোনো দেশে গিয়ে খেলেনি। বাইরের কোনো দলও এখানে এসে বাংলাদেশের সঙ্গে খেলেনি। তাই এ টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ দল অনেকদিন ধরে প্রস্তুতি নিচ্ছে।

    বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন বলেন, ‘যে আটটি দল এ টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে এর মধ্যে শ্রীলঙ্কা ও পাকিস্তান সবচেয়ে শক্তিশালী। ওয়েস্ট এশিয়া নামে একটি টুর্নামেন্ট হয়। সেখানকার বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। পাকিস্তান রানারআপ।

    তিনি জানান,  ভারতের প্রায় প্রত্যেকটি রাজ্যেই বেসবল খেলা হয় ও শক্তিশালী দল আছে। ভূটানও শক্তিশালী। আমরা কেমন কী করতে পারব তা এখনই বলা যাচ্ছে না। কারণ এটাই আমাদের প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ। তবে আশা করছি আমরা ভালো কিছু করতে পারব।’

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা