এগারতম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেট বৃহস্পতিবার শুরু – BD Sports 24
  • এগারতম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেট বৃহস্পতিবার শুরু

    March 14th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৪ মার্চ: এগারতম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা ১৫ মার্চ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। মোট ১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয় এতে অংশগ্রহণ করছে। টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে মোহাম্মদপুরস্থ ইউল্যাব স্পোর্টস গ্রাউন্ডে। উদ্বোধনী দিনের খেলায় সকাল ১১.০০টায় মুখোমুখি হবে গ্রুপ ‘এ’র ইউল্যাব এবং গ্রীন ইউনিভার্সিটি।

    আজ বুধবার দুপুরে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ক্যাম্পাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরা হয়। টুর্নামেন্টের গোল্ড স্পন্সর গাজী গ্রুপ।

    সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট সম্পর্কে বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ-এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, গাজী গ্রুপ-এর পরিচালক বদরুল আলম খান, ইউল্যাব ফিল্ড স্পোর্টস ক্লাবের উপদেষ্টা তৌফিক আজিজ ও ইউল্যাব ক্রিকেট দলের সহ অধিনায়ক আঞ্জুম আহমেদ জেসি।

    গাজী গ্রুপ-এর পরিচালক বদরুল আলম খান বলেন, আমি দৃঢ়তার সাথে বিশ্বাস করি বাংলাদেশের মাটিতে একদিন বিশ্বকাপ আসবেই। তিনি ইউল্যাবকে এ ধরনের আয়োজনে অব্যাহত রাখার আহ্বান জানান এবং ভবিষ্যতেও এ ধরনের আয়োজনে গাজী গ্রুপ ইউল্যাব-এর পাশে থাকবে বলে আশ্বাস দেন।

    অধ্যাপক ইমরান রহমান এই আয়োজনে পাশে থাকার জন্য গাজী গ্রুপের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ১৫ই মার্চ থেকে যে টুর্নামেন্ট শুরু হচ্ছে সেখানে  সাংবাদিকদের উপস্থিতি কামনা করেন এবং উপস্থিত মিডিয়া কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

    তিনি জানান, ২০টি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছিল। ১২টি বিশ্ববিদ্যালয় এতে সাড়া দিয়েছে।

    প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ৫০ হাজার টাকা সেইসাথে রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ পাবে। রানার্স আপ দল পাবে ৩০ হাজার টাকা।

    টি-২০ ফরম্যাটের এই প্রতিযোগিতায় ১২টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা হবে। গ্রুপের শীর্ষে থাকা দুটি দল করে মোট আটটি দল সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার এইটের চার খেলায় বিজয়ী চার দল সেমিফাইনালে খেলবে। সেমিফাইনালের জয়ী দল দুটি ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে।

    আগামী ১৫-২২ মার্চ গ্রুপের খেলা হবে। ২৪ ও ২৫ মার্চ প্রতিদিন দুটি করে সুপার এইটের ম্যাচ অনুষ্ঠিত হবে।

    ২৭ মার্চ দুটি সেমিফাইনাল এবং ২৮ মার্চ তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচ এবং ২৯ মার্চ হবে ফাইনাল ম্যাচ।

    বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

    অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লেকাপ। ইউল্যাব আশা করে, এ উদ্যোগটি তরুণদের মাঝে পেশাদারী ক্রিকেটের উন্নয়নে সহায়তা করবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র ইউল্যাব-এরই প্রতিযোগিতার মানসম্পন্ন খেলার মাঠ রয়েছে, যেখানে শিক্ষার্থীরা নিয়মিত ক্রীড়াচর্চার সুযোগ পায়। ২০০৬ সাল থেকে প্রতি বছর সফলতার সাথে ফেয়ার প্লেকাপ আয়োজন করে আসছে ইউল্যাব।

     

    অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো:

    গ্রুপ-এ: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব), গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

    গ্রুপ-বি: ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এবং বাংলাদেশ ইউনিভার্সিটি।

    গ্রুপ-সি: নর্থ সাউথ ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি এবং ব্র্যাক ইউনিভার্সিটি,

    গ্রুপ-ডি: উত্তরা ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং প্রাইম ইউনিভার্সিটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা