এফএ কাপে চেলসির শিরোপা জয় – BD Sports 24
  • এফএ কাপে চেলসির শিরোপা জয়

    May 20th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ওয়েম্বলি, ২০ মে, ২০১৮ : এফএ কাপে চেলসি শিরোপা জয় করেছে। ফাইনালে তারা ১-০ গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে পরাজিত করে। পেনাল্টিতে থেকে জয়সূচক গোল করেন ইডেন হ্যাজার্ড।

    ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার রাতে ২২ মিনিটে স্পট কিক থেকে গোল করে হ্যাজার্ড কোচ এন্টোনিও কন্টেকে শিরোপা উপহার দেন।
    সম্ভবত এটাই চেলসির হয়ে কোচ হিসেবে কন্টের শেষ ম্যাচ। অন্যদিকে ফাইনালে হারের কারণে ম্যানইউকে এবারের মৌসুমে শিরোপা বিহীন হয়েই থাকতে হচ্ছে।

    লুকাকুর অনুপস্থিতিতে বিশেষ করে মধ্যমাঠে হ্যাজার্ড ছিলেন দারুণ উজ্জ্বল। উজ্জীবিত এ বেলজিয়ান মিডফিল্ডারের একটি আক্রমণ থেকেই ২২ মিনিটে পেনাল্টি আদায় করে নেয় চেলসি। স্পট কিক থেকে হ্যাজার্ড ডেভিড ডি গিয়াকে পরাস্ত করতে ভুল করেননি। এটি মৌসুমে হ্যাজার্ডের ১৮তম গোল।

    ইংলিশ ফুটবলে অভিষেক মৌসুমেই গত আসরে চেলসিকে প্রিমিয়ার লিগের শিরোপা উপহার দেবার পরে এবার কন্টের অধীনে চেলসি পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করে। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতাও হারায়।

    মূলত পুরো মৌসুম জুড়েই ব্লুজদের পারফরমেন্সের অভাবে কন্টের ভবিষ্যত নিয়ে আলোচনা চলেছে। ইতালিয়ান এ কোচও তার ভবিষ্যত নিয়ে বারবারই কথা বলেছেন, কালও তার ব্যতিক্রম ছিলনা, ‘আমি প্রথম ব্যক্তি যে বিষয়টি ভালভাবে বুঝতে পারবো। কারণ আমি ইংল্যান্ডের একটি গুরুত্বপূর্ণ ক্লাবের কোচ। আর আমার কাছে এ ক্লাবের দাবি থাকতেই পারে।’

    কিন্ত নিজের কোচিং ক্যারিয়ারে প্রথমবারের মত নক আউট প্রতিযোগিতায় শিরোপা জয়ের পরে আত্মবিশ্বাসী কন্টে বলেছেন, কঠিন একটি মৌসুম কাটানোর পরে আমি এটাই প্রমাণ করেছি যে আমি একজন ‘সিরিয়াল উইনার’।

    এদিকে ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহো বলেছেন, ‘আমি তাদের অভিনন্দন জানাচ্ছি, কারণ তারা জয়ী হয়েছে। কিন্ত আমার কাছে মনে হয়না এ জয়টা তাদের প্রাপ্য ছিল।’

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা