এবারের বিশ্বকাপ শাসন করবে কোহলির ভারত: অশ্বিন – BD Sports 24
  • এবারের বিশ্বকাপ শাসন করবে কোহলির ভারত: অশ্বিন

    June 13th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ জুন: এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম দু’টি ম্যাচে অসাধারণ জয় পেয়েছে ভারত। হারিয়েছে বিশ্ব ক্রিকেটের দুই পরাশক্তি দক্ষিণ আফ্রিকা ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে। ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের মতে ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপে যেমন অস্ট্রেলিয়া আধিপত্য বিস্তার করেছে, তেমনি এবার বিশ্বকাপ শাসন করবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

    তিনি সাংবাদিকদের বলেন, ‘অস্ট্রেলিয়া যেমন ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপে একক আধিপত্য বিস্তার করেছিল, তেমনি ভারতও শাসন করবে এবারের বিশ্বকাপ। তরুণ ক্রিকেটারদের সহায়তার জন্য নিজের জেন-নেক্সট ক্রিকেট ইনস্টিটিউট ‘অশ্বিন ফাউন্ডেশন’ এর উদ্বোধন করার পর তিনি এ মন্তব্য করেন।

    তামিল নাড়ুর এই ক্রিকেটার বলেন, ভারতের দুই স্পিনার যুজবেন্দ্রা চাহাল ও কুলদীপ যাদব এক সময় ভালো করবেন। বিশ্বকাপে ইতোমধ্যে ভালো পারফর্ম করেছেন চাহাল। বর্তমান সময়ে অফ স্পিনারদের একাদশে গুরুত্ব দেয়া হচ্ছে না। অশ্বিনের মতে অচিরেই এমন পরিস্থিতির পরিবর্তন ঘটবে। তিনি বলেন,‘ আমার মনে হয় বর্তমানে অফ স্পিন গুরুত্ব পাচ্ছে না। পরিস্থিতির পরিবর্তন ঘটেছে। ডানহাতি ক্রিকেটারের সংখ্যা বেশি হওয়ায় বাঁহাতি স্পিনারের প্রয়োজন রয়েছে।’

    অশ্বিন বলেন,‘ সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে অফ স্পিনারের প্রয়োজনীয়তা হ্রাস পেয়েছে। তবে আপনি যদি আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) দিকে তাকান, তাহলে দেখবেন হরভজন সিং ও আমি অফ স্পিন অপরিহার্যভাবে করতে পারিনি। এটি একটি উপলব্ধি এবং এর পরিবর্তন ঘটবে। যদি আপনি সুযোগ পান।’

    ৩২ বছর বয়সি এই ক্রিকেটার জানান যে নটিংহ্যামশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট মৌসুমের দ্বিতীয়ার্ধের খেলায় অংশ নিতে ২৩ জুন ইংল্যান্ড যাচ্ছেন। তিনি বলেন,‘ কাউন্টি দল নটিংহ্যামে খেলার জন্য আমি ২৩ জুন ইংল্যান্ড যাচ্ছি। দেখা যাক সেটা কেমন হয়।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা