এবার অক্টোপাস নয়, রাশিয়ার বিড়াল! – BD Sports 24
  • এবার অক্টোপাস নয়, রাশিয়ার বিড়াল!

    June 4th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    মস্কো, ৩ জুন ২০১৮ : এবার আর অক্টোপাস নয়, গণক হিসেবে থাকবে একটি বিড়াল। অ্যাকিলিস দ্য ক্যাট নামের ধবধবে সাদা বিড়ালটি বিশ্বকাপের প্রতিটি ম্যাচের আগে জানাবে কোন দল জিতবে।

    রাশিয়ার বিখ্যাত জাদুঘর পিটার্সবার্গ হিস্টোরিক হার্মিটেজ মিউজিয়ামে এ বিড়ালটির বসবাস। এবারের বিশ্বকাপের আসরে গণক হিসেবে এ বিড়ালটিকেই ধরে এনেছে রাশিয়া।

    কনফেডারেশন কাপেও গত বছর এ বিড়ালটি টুর্নামেন্টে গণক হিসেবে চারটি ম্যাচের তিনটিতেই নির্ভুল গণনা করেছিল।পাশাপাশি রাখা দুটি বাটিতে দুই প্রতিপক্ষের নাম থাকে। যেখান থেকে বিড়ালটি একটি বাটি পছন্দ করে।

    উল্লেখ্য ২০১০ সালের বিশ্বকাপে সারা বিশ্বে হৈচৈ ফেলে দিয়েছিল অক্টোপাস পল। ওই বিশ্বকাপের আসরে স্পেনের চ্যাম্পিয়নশিপ আগেই নির্ধারণ করায় পুরো বিশ্বে, বিশেষ করে স্পেনে ব্যাপকভাবে সমাদৃত হয়েছিল অক্টোপাসটি। এবারের রাশিয়া বিশ্বকাপেও প্রতিটি ম্যাচে ভবিষ্যদ্বাণী করবে একটি প্রাণী।

    হার্মিটেজ জাদুঘরের বিড়ালবিষয়ক প্রেস সেক্রেটারি ম্যারি খালতুনেন বলেন, ‘বিড়ালটিকে গণক হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত হয়ে গেছে, এমনকি কাগজপত্রেও স্বাক্ষর করা হয়ে গেছে। অ্যাকিলিসকে পছন্দ করার বিশেষ কারণ তার বাছাই ও বিশ্লেষণ করার ক্ষমতা নিখুঁত।’

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা