এবার আমাদের প্রত্যাশা অনেক বেশি: শাহেদ রেজা – BD Sports 24
  • এবার আমাদের প্রত্যাশা অনেক বেশি: শাহেদ রেজা

    November 23rd, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ নভেম্বর: ‘এবার আমাদের প্রত্যাশা অনেক বেশি। গত আসরের চেয়ে রেজাল্ট অনেক ভালো হবে আমাদের।’ আজ দুপুরে বাংলাদেশ অলিম্পিক ভবন অডিটোরিয়ামে এসএ গেমস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহসচিব সৈয়দ শাহেদ রেজা।

     

    তিনি বলেন, গতবারের চেয়ে ট্রেনিংটা অনেক ভালো হয়েছে। এজন্য পদক জয়ের সংখ্যাও বেশি হওয়ার প্রত্যাশা করছি আমরা। এসএ গেমসের প্রস্তুতিতে বিভিন্ন ফেডারেশনের দায়িত্বশীল কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন শাহেদ রেজা। তিনি বলেন, গত জুলাই মাস থেকে এসএ গেমসের প্রস্তুতি শুরু করেছি আমরা। ঈদের মধ্যেও অনুশীলন অব্যাহত ছিল।

     

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারত আসলো কী আসলো না, আফগানিস্তান খেলবে কী খেলবে না, সেটি আমাদের দেখার বিষয় না। পদক নিয়ে আমরা ভাবছি না। ভালো খেলার প্রত্যাশা নিয়ে যাচ্ছি আমরা। আশাকরি এবার পদক জয়ের সংখ্যা অনেক বেশি হবে।

     

    বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের নিজস্ব ফান্ড থেকে অনুশীলনের জন্য টাকা খরচ করেছি আমরা। বিদেশি কোচ আনার ব্যাপারে সহায়তা করেছি।  বিভিন্ন ডিসিপ্লিনের দলগুলোকে উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতি নিতে বিদেশি পাঠিয়েছি। অন্যান্যবারের তুলনায় এবারের প্রস্তুতিটা বেশ ভালো হয়েছে। সব ফেডারেশনই পদক জয়ের ব্যাপারে আশাবাদী।

     

    বাংলাদেশের দলের শৃঙ্খলা বজায় রাখার ব্যাপারে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করার কথা জানান বাংলাদেশ দলের সেফ দ্য মিশন আসাদুজ্জামান কোহিনুর।

     

    বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, গেমসের বাজে ৩০ কোটি টাকা। এর মধ্যে অনুশীলন বাবদ ব্যয় করেছি ১৯.৫০ কোটি টাকা। আর দলের নেপাল যাওয়া-আসা বাবদ খরচ ধরেছি ১০.৫০ কোটি টাকা। কিন্তু সরকার থেকে আমরা পেয়েছি ১৫ কোটি টাকা। বাকি টাকা এখনও পাইনি। এক বছর আগে বাজেট দিলেও সময়মতো আমরা টাকা পাইনি। আর সময়মতো টাকা না পাওয়ায় প্রস্তুতিতেও ব্যাঘাত ঘটে। তবে কয়েকদিনের মধ্যেই আমরা বাকি টাকা পেয়ে যাবো।

     

    আগামি ১-১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় বসছে ১৩তম এসএ গেমসের আসর। আগামিকাল নেপালের উদ্দেশে ঢাকা ছাড়বে লাল-সবুজ পতাকাধারীরা।৫৯৫ সদস্যের বিশাল বহর যাচ্ছে এবার। এর মধ্যে ২৬৩ জন পুরুষ ও ১৯৯ জন মহিলা খেলোয়াড় রয়েছে। এছাড়া কোচ-কর্মকর্তা রয়েছেন ১০৭ জন পুরুষ ও ২৬ জন মহিলা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা