এভারটনের নতুন কোচ অলড্রিচ – BD Sports 24
  • এভারটনের নতুন কোচ অলড্রিচ

    November 30th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৩০ নভেম্বর: এভারটনের নতুন হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন সাবেক ইংলিশ কোচ স্যাম অলড্রিচ। অলড্রিচকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেবার প্রায় সব কাজই সম্পন্ন করে ফেলেছে এভারটন ফুটবল ক্লাব। গত মাসে রোনাল্ড কোম্যানকে বহিষ্কারের পর কোচবিহীন ছিল প্রিমিয়ার লিগের ক্লাবটি।

    এভারটনের এক বিবৃবিতে অলড্রিচের নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই ক্লাবের সাথে সব ধরনের চুক্তির শর্ত চূড়ান্ত করতে অলড্রিচ এভারটনে পৌঁছেছেন।

    ডেইলি মেইল পত্রিকার সূত্রমতে অলড্রিচের সাথে এভারটন দেড় বছরের চুক্তি করতে যাচ্ছে। এ সম্পর্কে এভারটনের মালিক ফরহাদ মোশিরি বলেছেন, ‘আমাদের একজন শক্ত নেতার প্রয়োজন ছিল যা আমরা অলড্রিচের মধ্যে পেয়েছি।’

    এর আগে অবশ্য চলতি মাসে অলড্রিচ টফিসদের দায়িত্ব নিতে অস্বীকৃত জানিয়েছিল। তবে ওয়াটফোর্ড বস মার্কো সিলভার সাথে সমঝোতা না হওয়ায় এভারটন আবারো অলড্রিচের কাছে ফিরে আসে।

    এই নিয়ে ৬৩ বছর বয়সী অলড্রিচ ১০ম ইংলিশ ক্লাবের কোচের পদের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন। গত মৌসুমে তিনি ক্রিস্টাল প্যালেসের দায়িত্বে ছিলেন। মে মাসে শেলহার্স্ট পার্ক ত্যাগের সময় অলড্রিচ ঘোষণা দিয়েছিলেন আর কোন ক্লাবে কোচের দায়িত্ব পালন করবেন না। কিন্তু মার্সিসাইড ক্লাবের সাথে চুক্তির সিদ্ধান্ত নিয়ে অলড্রিচ আবারো নিজেকে পুরোনো স্থানে ফিরিয়ে আনলেন।

    ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলে বর্তমানে ১৭তম স্থানে রয়েছে এভারটন। রেলিগেশনে তৃতীয় স্থানে থাকা ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের থেকে দুই পয়েন্ট এগিয়ে আছে। গত ২৩ অক্টোবর কোম্যানকে বরখাস্তের পরে ডেভিড আনসওয়ার্থ অস্থায়ী কোচের দায়িত্বে ছিলেন। অনূর্ধ্ব-২৩ দলের এই কোচ স্থায়ীভাবে সিনিয়র দলের দায়িত্ব নেবার আগ্রহ প্রকাশ করেছিলেন। আনসওয়ার্থের অধীনে এভারটন পাঁচটি ম্যাচে পরাজিত হলেও জিতেছে মাত্র একটিতে, গোল হজম করেছে ২০টি।

    অলড্রিচ এর আগে প্যালেসে ও সান্ডারল্যান্ডের দায়িত্বে ছিলেন। স্টেডিয়াম অব লাইটে তার অর্জনই ইংল্যান্ডের চাকুরি পেতে সহযোগিতা করেছিল। কিন্তু মাত্র এক ম্যাচ তিনি দায়িত্বে ছিলেন। মাঠের বাইরের একটি বিতর্ক নিয়ে ২০১৬ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ড দলের দায়িত্ব হারান অলড্রিচ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা