এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয় – BD Sports 24
  • এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়

    December 22nd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ২২ ডিসেম্বর: কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে এমিয়েন্সের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় তুলে নিয়েছে প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি)। এই জয়ে লিগ ওয়ানে সাত পয়েন্টের লিড নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

    বিশ্বকাপ জয়ী এমবাপ্পে শুক্রবার তার ২১তম জন্মদিন পালন করেছেন। পার্ক ডি প্রিন্সেসে দুই অর্ধে তার দুই গোলের সাথে নেইমার ও মাওরো ইকার্দির আরো দুই গোলে পিএসজির জয় নিশ্চিত হয়। সফরকারীদের পক্ষে স্টিভেন মেনডোজা ৭০ মিনিটে সান্তনাসূচক একটি গোল দিয়েছেন। এই পরাজয়ে এমিয়েন্স রেলিগেশন জোনে নেমে গেছে।

    পিএসজি কোচ থমাস টাচেল বলেছেন, ‘কিলিয়ান ও নেইমার একসাথে সবসময়ই ভাল খেলে, তাদের মধ্যে অন্যরকম একটি আত্মবিশ্বাস আছে। একে অপরকে তারা দারুনভাবে সহযোগিতা করে। আমরা আজ একটি দল হিসেবে খেলেছি। এখন এই ধারাবাহিকতা ধরে রাখাই আমাদের মূল লক্ষ্য।’

    দ্বিতীয় স্থানে থাকা মার্সেই নিমেসের বিপক্ষে ৩-১ গোলে জয়ের মাধ্যমে পিএসজির সাথে সমান তালে লড়াই করেই দুই সপ্তাহের শীতকালীন বিরতিতে গেছে।

    লিগ কাপে দ্বিতীয় টায়ারের দল লি ম্যানসের বিপক্ষে বিশ্রামে রাখার পর টাচেল আবারো তার মূল দলে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমারকে ডেকেছিলেন। কাউন্টার এ্যাটাক থেকে ম্যাচের ১০ মিনিটেই গোল করে পিএসজিকে এগিয়ে দেন এমবাপ্পে। এক ক্যালেন্ডার বছরে এই নিয়ে ৪০তম গোল করলেন এই ফ্রেঞ্চ তারকা। বিরতির ঠিক পরপরই নেইমার ব্যবধান দ্বিগুন করেন। এটি ছিল লিগে তার চতুর্থ গোল। ৫৮ মিনিটে গোঁড়ালির ইনজুরির কারণে মাঠত্যাগ করেন অধিনায়ক থিয়াগো সিলভা। ৬৫ মিনিটে এমিয়েন্স গোলরক্ষক রেজিস গার্টনারকে ফাঁকি দিয়ে এমবাপ্পে নিজের দ্বিতীয় গোল করেন। ম্যাচ শেষের ২০ মিনিট আগে কলম্বিয়ান উইঙ্গার মেনডোজা এমিয়েন্সের হয়ে একটি গোল পরিমোধ করেন। ৮৪ মিনিটে ইকার্দি চতুর্থ গোলটি করলে বড় জয় পায় পিএসজি।

    দিনের আরেক ম্যাচে নিমেসের বিপক্ষে মার্সেইর জয়ে মূল ভূমিকা রেখেছেন অধিনায়ক দিমিত্রি পায়েট। ৩৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ফ্রেঞ্চ মিডফিল্ডার ৪৬ মিনিটে মার্সেইর পক্ষে প্রথম গোলটি প্রায় দিয়েই ফেলেছিলেন। কিন্তু তার আগেই সোফিয়ানে আলাকোচের আত্মঘাতি গোলে এগিয়ে যায় মার্সেই। ৬৫ মিনিটে ডারিও বেনডেট্টোর দ্বিতীয় গোলে পায়েটের সহযোগিতা ছিল। ৮১ মিনিটে দলের হয়ে শেষ গোলটি করেছেন নিজেই।

    দিনের অপর ম্যাচগুলোতে রেনে ১-০ গোলে বর্দুকে পরাজিত করে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে। মোনাকোর কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়ে চতুর্থ স্থানে নেমে গেছে লিলি। ১৬তম স্থানে থাকা ডিওনের সাথে ২-২ গোলে ড্র করে তলানির তিন দল থেকে বেরিয়ে এসেছে মেটজ। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...