এমবাপ্পের জোড়া গোলে বড় জয় পিএসজির – BD Sports 24
  • এমবাপ্পের জোড়া গোলে বড় জয় পিএসজির

    October 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ১৭ অক্টোবর: কিলিয়ান এমবাপ্পে জোড়া গোলে গতকাল লিগ ওয়ানে ১০ জনের নাইমসকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। এর মাধ্যমে গোল ব্যবধানে রেনেকে পেছনে ফেলে ৭ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে প্যারিসের জায়ান্টরা।

     

    স্তাদে ডি কস্টিয়ারেসে ম্যাচের ৩২ মিনিটে ফরাসী তারকা এমবাপ্পে গোল করে দলকে এগিয়ে দেন। ১২ মিনিটে সেন্টার-ব্যাক লোয়িক লান্দ্রে লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করলে বাকি সময়টা ১০ জন নিয়েই পিএসজিকে আটকাতে হয়েছে স্বাগতিকদের। সেই সুযোগে ৮৩ মিনিটে এমবাপ্পে আরো একটি গোল করেছেন।

     

    এর আগে ৭৭ মিনিটে আলেহান্দ্রো ফ্লোরেঞ্জি পিএসজি ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচ শেষের দুই মিনিট আগে পাবলো সারাবিয়া চতুর্থ গোলটি করলে টানা পাঁচ ম্যাচে জয় তুলে নেয় থমাস টাচেলের শিষ্যরা।

     

    পিএসজি বস টাচেল ম্যাচ শেষে বলেছেন, ‘আমি গতকাল কিলিয়ানের সাথে কথা বলেছি। সে আমাকে জানিয়েছে সে সুস্থ বোধ করছে এবং খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। সে এমন একজন খেলোয়াড় যে সব সময়ই ম্যাচে পার্থক্য গড়ে দেয়। কালও তার ব্যতিক্রম ছিল না।’

     

    নতুন চুক্তিভূক্ত মোয়েস কিন এবং রাফিনহার কাল পিএসজির হয়ে অভিষেক হয়েছে। আন্তর্জাতিক বিরতির কারনে কাল বেশ কয়েকজন খেলোয়াড় অবশ্য মূল দলে অনুপস্থিত ছিলেন। আর মাত্র চারদিন পর চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচ খেলতে ম্যানচেস্টার ইউনাইটেড সফরে যাবে পিএসজি।

     

    ব্রাজিলের হয়ে পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে হ্যাটট্রিক করা নেইমার কাল দলে ছিলেন না। তবে জাগ্রেবে নেশন্স লিগে সপ্তাহের মাঝামাঝিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে ফ্রান্সের জয়ে জয়সূচক গোল করার তিনদিন পর এমবাপ্পে টানা দ্বিতীয় ম্যাচে গোল পেলেন। ১০ মিনিটে ইনজুরির কারণে মাঠ ত্যাগ করেন পিএসজির আর্জেন্টাইন মিডফিল্ডার লিনাদ্রো পারেদেস।

     

    গত সপ্তাহে বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে জয়ের ম্যাচ দুটিতেই এই মিডফিল্ডার আর্জেন্টাইন জার্সি গায়ে মূল দলে খেলতে নেমেছিলেন। এক মিনিট পরে রাফিনহাকে বাজেভাবে ফাউলের অপরাধে লান্দ্রে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান। কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হয়ে কাল পারেদেসের বদলী হিসেবে মাঠে নেমেছিলেন এ্যান্ডার হেরেরা। তার বেশ কয়েকটি শট কাল নাইমস গোলরক্ষক ব্যাপ্তিস্তে রেনেত রুখে দেন।

     

    কিন্তু রাফিহার সহায়তায় ৩২ মিনিটে রেনেতের এগিয়ে আসার সুযোগ পুরোপুরি কাজে লাগিয়ে লিগে নিজের তৃতীয় গোল তুলে নেন এমবাপ্পে। এভারটন থেকে ধারে খেলতে আসা কিন ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেলেও রেনেতের কল্যাণে ব্যর্থ হন। স্বাগতিক গোলরক্ষক এরপর ইদ্রিসা গুয়ে ও ফ্লোরেঞ্জিকে হতাশ করেন।

     

    দ্বিতীয়ার্ধে ফ্লোরেঞ্জি দুটি শট পোস্টে লাগান। এর মধ্যে একটি ছিল ভলি এবং একটি হেড। কিন্তু এই ইতালিয়ান ডিফেন্ডারের হাত ধরেই শেষ পর্যন্ত ৭৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। ৮৩ মিনিটে এমবাপ্পে আরো একটি দুর্দান্ত প্রচেষ্টায় নিজের দ্বিতীয় গোল পূরণ করার পর সারাবিয়া নাইমস রক্ষনভাগকে ফাঁকি দিয়ে দলের হয়ে চতুর্থ গোলটি করেন।

     

    এর আগে তলানির দল ডিওনের সাথে ১-১ গোলে ড্র করে এবারের লিগ ওয়ান মৌসুমে অপরাজিত থাকার রেকর্ড ধরে রেখেছে রেনে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...