এম্বেসি কাপ ফুটবলের পর্দা উঠছে শুক্রবার – BD Sports 24
  • এম্বেসি কাপ ফুটবলের পর্দা উঠছে শুক্রবার

    October 23rd, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ অক্টোবর:  এম্বেসি কাপ ফুটবলের পর্দা উঠছে আগামি ২৫ অক্টোবর শুক্রবার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে দুইদিনব্যাপী এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ১৩টি বিদেশি দূতাবাসসহ মোট ১৬টি দল। আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে এক সংবাদ সম্মেলনে এর বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা।

     

    স্পাের্টস ফর পিস এই স্লোগান সামনে রেখে একত্রিত হচ্ছে বাংলাদেশে অবস্থিত দূতাবাসগুলো। সেভেন-এ-সাইড টুর্নামেন্ট দলগুলো হল: অস্ট্রেলিয়া, ভুটান, ইরান, দক্ষিণ কোরিয়া, মালদ্বীপ, নরওয়ে, পাকিস্তান, প্যালেস্টাইন, সৌদি আরব, শ্রীলঙ্কা, সুইডেন, যুক্তরাষ্ট্র ও ভিয়েতনাম। এছাড়া প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশে কর্মরত জাতিসংঘের একটি দল। আর স্বাগতিক দল হিসেবে থাকছে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কূটনৈতিক পুলিশ। টুর্নামেন্টের ভেন্যু হিসেবে বেছে নেয়া হয়েছে উত্তরার আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার (এপিবিএন) মাঠ।

     

    গত আসরে অংশ নেয়া ভারতীয় দূতাবাস দল এবারের আসরে অংশ নিচ্ছে না। গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিলো দক্ষিণ কোরিয়া।

     

    শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি। নকআউট ভিত্তিতে খেলা মােট ১৬টি দলের মধ্যে সেরা দুই দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর শনিবার। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

    টুর্নামেন্ট এর জার্সি ও ট্রফি উন্মোচন করেন গতবারের রানার্সআপ প্যালেস্টাইনের দলনেতা নূর। এম্বেসি কাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৯ এর প্রধান পৃষ্ঠপােষক ওয়ালটন গ্রুপ। এর সহকারী পৃষ্ঠপোষক এসএমসি ড্রিংকিং ওয়াটার ও স্পোর্টস পার্টনার ডেকাথলন। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে যমুনা টেলিভিশন, দ্য ডেইলি স্টার, রেডিও ভূমি এবং রাইজিংবিডি ডটকম।

     

    পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও বিভিন্ন দূতাবাসের কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...