এলগার-ডি কক শতকে ফলোঅন এড়ালো দক্ষিণ আফ্রিকা – BD Sports 24
  • এলগার-ডি কক শতকে ফলোঅন এড়ালো দক্ষিণ আফ্রিকা

    October 4th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বিশাখাপত্তম, ৪ অক্টোবর: প্রথম ইনিংসে ভারতের করা ৫০২ রানের জবাবে ব্যাট করতে নেমে গতকাল দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ৩৯ রান করে দক্ষিণ আফ্রিকা। ফলোঅন এড়াতে সফরকারীদের প্রয়োজন ছিলো ২৬৩ রান।

     

    আজ তৃতীয় দিনে এসে ওপেনার ডিন এলগার ও মিডল অর্ডার ব্যাটসম্যান কুইন্টন ডি ককের শতরানের সুবাদে ফলোঅন এড়াতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিন শেষে সফরকারীরা স্কোরবোর্ডে জমা করে ৮ উইকেটে ৩৮৫ রান।  ভারতের রান টপকাতে এখনো তাদের প্রয়োজন ১১৭ রান।

     

    তৃতীয় দিনে এসে ৬৩ রানের মাথায় টেম্বা বাভুমার বিদায়ে চতুর্থ উইকেটের পতন ঘটে দক্ষিণ আফ্রিকার। বাভুমা করেন ১৮ রান। এরপর পঞ্চম উইকেটে ডিন এলগার অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে সাথে নিয়ে ১১৫ রানের পার্টনারশিপ গড়েন। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ক্যারিয়ারের ২০তম অর্ধশতক পূর্ণ করেন আজ। ৫৫ রান করে আউট হন তিনি।

     

    ষষ্ঠ উইকেটে ডিন এলগার ও কুইন্টন ডি কক ১৬৪ রানের বিশাল পার্টনারশিপ গড়েন। ডিন এলগার ১২তম টেস্ট সেঞ্চুরির দেখা পান আজ। ২৮৭ বল মোকাবেলায় ১৮ বাউন্ডারি ও ৪ ছক্কায় ১৬০ রান করেন প্রোটিয়া এই ওপেনার। দলীয় রান তখন ৩৪২। ততক্ষণে ফলোঅন এড়ানো হয়ে গেছে সফরকারীদের।

     

    এরপর ৩৭০ রানে বিদায় নেন কুইন্টন ডি কক। ১৬৩ বলে ১৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ১১১ রান করে আউট হন ডি কক। এদিন পঞ্চম টেস্ট সেঞ্চুরির দেখা পান তিনি।

     

    ৬ রান যোগ করতেই সাজঘরে ফিরেন ভারনন ফিল্যান্ডার। সেইসাথে অষ্টম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। রানের খাতা খুলতে পারেননি ফিল্যান্ডার।

     

    দিনশেষে প্রথম ইনিংসে ১১৮ ওভার মোকাবেলায় ৮ উইকেটে ৩৮৫ রান স্কোরবোর্ডে জমা করে দক্ষিণ আফ্রিকা। ভারতের রান টপকাতে এখনও তাদের প্রয়োজন ১১৭ রান। হাতে অক্ষত রয়েছে ২ উইকেট। মুথুসামি ১২ ও মহারাজ ৩ রানে অপরাজিত রয়েছেন।

     

    ভারতের রবিচন্দ্রন অশ্বিন একাই শিকার করেন ৫ উইকেট। এছাড়া রবীন্দ্র জাদেজা দু’টি এবং ইশান্ত শর্মা নেন ১ উইকেট।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ভারত

    ভারত প্রথম ইনিংস: ৫০২/৭ ডি. (১৩৬ ওভার) মায়াঙ্ক আগরওয়াল ২১৫, রোহিত শর্মা ১৭৬ ও অজয় জাদেজা অপ. ৩০; মহারান ৩/১৮৯)।

     

    দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস (তৃতীয় দিন শেষে): ৩৮৫/৮ (১১৮ ওভার) ডিন এলগার ১৬০, কুইন্টন ডি কক ১১১ ও ফাফ ডু প্লেসিস ৫৫; রবিচন্দ্রন অশ্বিন ৫/১২৮ ও রবীন্দ্র জাদেজা ২/১১৬)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...