এলপিএল ইস্যুতে সাকিবের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি – BD Sports 24
  • এলপিএল ইস্যুতে সাকিবের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি

    September 12th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ সেপ্টেম্বর: নিষেধাজ্ঞার মধ্যেও আসন্ন লংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম তালিকায় সাকিব আল হাসানের নাম থাকলেও এ ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত নেয়নি। আগামী ১ অক্টোবর এলপিএলের নিলাম অনুষ্ঠিত হবে।

     

    জুয়াড়ির তথ্য গোপন করায় সাকিবকে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গত বছরের ২৯ অক্টোবর থেকে নিষিদ্ধ আছেন সাকিব।

     

    আগামী মাসের ২৯ তারিখ (২৯ অক্টোবর) সাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে এবং এখনো তার নিষেধাজ্ঞা চলছে। আইসিসির নিয়মানুযায়ী, নিষেধাজ্ঞা অবস্থায় কোনো ধরনের ক্রিকেটের সাথে জড়িত থাকতে পারবেন না সাকিব। তাই এখানেই প্রশ্ন উঠেছে, তবে কীভাবে এলপিএলের নিলামে যুক্ত হবেন সাকিব!

     

    লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১ অক্টোবর। নিলামে নাম দিয়েছেন সাকিব আল হাসান। এই অলরাউন্ডার এলপিএলের কোনো দলে ডাক পেলে বিষয়টি বিবেচনা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

     

    বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানান, শ্রীলংকার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো প্রস্তাব তারা পাননি। তিনি আরও বলেন, তারা যোগাযোগ করলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

     

    প্রধান নির্বাহি বলেন, ‘আমরা এখনো কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পাইনি। প্রস্তাব পেলে আমরা এ নিয়ে চিন্তা করবো।’ তিনি আরও বলেন, বিদেশী লিগে খেলোয়াড়দের খেলার বিষয়ে বিসিবি সিদ্ধান্ত নিবে। বিসিবি’র সিদ্ধান্ত অনুযায়ী, বাংলাদেশের যেকোনো খেলোয়াড় দু’টি বিদেশি লিগে খেলতে পারবে।

     

    প্রধান নির্বাহি জানান, ‘বিদেশী ঘরোয়া লিগের অন্তর্ভুক্তির বিষয়ে ইতোমধ্যে খেলোয়াড়দের একটি নির্দেশনা দেয়া হয়েছে। আমরা সেই নিয়মানুযায়ী সিদ্ধান্ত নিবো।’ সাকিব বর্তমানে বিকেএসপিতে নাজমুল আবেদিন ফাহিম ও সালাউদ্দিনের তত্ত্বাবধানে ফিটনেস ও স্কিল ট্রেনিং করছেন। শ্রীলংকা সফর দিয়ে আবারো ক্রিকেটে ফেরার লক্ষ্য তার।

     

    নিষেধাজ্ঞা থাকায়, সিরিজের প্রথম টেস্টের জন্য বিবেচিত হবেন না সাকিব। তবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট থেকে খেলতে পারবেন তিনি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইতোমধ্যে বলেছেন, ঐ দু’টি টেস্টে খেলতে পারবেন সাকিব। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...