এলিগেন্ট চেস একাডেমির হাত ধরে দাবায় ঢাকার শ্রেষ্ঠত্ব অর্জন – BD Sports 24
  • এলিগেন্ট চেস একাডেমির হাত ধরে দাবায় ঢাকার শ্রেষ্ঠত্ব অর্জন

    March 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ১২ মার্চ ২০১৮: এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্রছাত্রীদের উপর ভর করে ঢাকা বিভাগ বাংলাদেশ যুব গেমসের অন্যতম ডিসিপ্লিন দাবার ইনডিভিজুয়্যাল ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। ঢাকা বিভাগ ৩টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জসহ ৫টি পদক লাভ করে এ কৃতিত্ব দেখায়।

    অপরদিকে বরিশাল বিভাগ ১টি স্বর্ণ ও ১টি রৌপ্য, চট্টগ্রাম বিভাগ ১টি রৌপ্য ও ১ টি ব্রোঞ্জ, রাজশাহী বিভাগ ১টি রৌপ্য, ময়মনসিংহ ও সিলেট ১টি করে ব্রোঞ্জ পদক জয় করে। এলিগেন্ট চেস একাডেমির ছাত্রছাত্রীরা অন্যসব বিভাগের হয়ে খেলেও বেশ কিছু পদক জয় করার কৃতিত্ব দেখায়।


    দাবার অনূর্ধ্ব-১৭ তরুণ গ্রুপে বরিশাল বিভাগের ফিদেমাস্টার মো. মোহাম্মদ ফাহাদ রহমান স্বর্ণ, রাজশাহী বিভাগের নাইম হক রৌপ্য ও ঢাকা বিভাগের মোর্তুজা মাহাথির ইসলাম ব্রোঞ্জ পদক পেয়েছেন।
    অপরদিকে অনূর্ধ্ব-১৭ তরুণী গ্রুপে ঢাকা বিভাগের কাজী জারিন তাসনিম স্বর্ণ ও চট্টগ্রাম বিভাগের তানজিলা তুর নূর রৌপ্য এবং ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা ব্রোঞ্জ পদক জিতেছেন।

    এদিকে অনূর্ধ্ব-১৩ বালকে ঢাকা বিভাগের মোর্তুজা মুহতাদি ইসলাম স্বর্ণ, বরিশাল বিভাগের মো. ইমাম হোসেন রৌপ্য ও সিলেট বিভাগের বিশ্বজিৎ দাস শ্রেষ্ঠ ব্রোঞ্জ পদক লাভ করেন।

    বালিকা অনূর্ধ্ব-১৩ গ্রুপে ঢাকা বিভাগের নোশিন আঞ্জুম স্বর্ণ, ওয়াদিফা আহমেদ রৌপ্য ও ময়মনসিংহের সাদিয়া আফরিন সামিয়া ব্রোঞ্জ পদক লাভ করেন।


    উল্লেখ্য, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির কাজী জারিন তাসনিম, মোর্তুজা মুহতাদি ইসলাম ও নোশিন আঞ্জুম স্বর্ণ জয় করেন। এছাড়া এ একাডেমির ছাত্রছাত্রীরা যারা বিভিন্ন বিভাগের হয়ে খেলে পদক জিতেছেন তারা হলেন- নাইম হক, মোর্তুজা মাহাথির ইসলাম, ওয়াদিফা আহমেদ ও সাদিয়া আফরিন সামিয়া।
    মঙ্গলবার সকাল ১০টায় দলগত বালক ও বালিকা র‌্যাপিড দাবা শুরু হবে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা