এশিয়ান আরচ্যারিতে দ. কোরিয়ার প্রাধান্য – BD Sports 24
  • এশিয়ান আরচ্যারিতে দ. কোরিয়ার প্রাধান্য

    November 29th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৯ নভেম্বর: ২০তম এশিয়ান আরচ্যারিতে পদক জয়ে একচেটিয়া প্রাধান্য বিস্তার করে চলেছে দক্ষিণ কোরিয়ার তীরন্দাজরা। আজ চতুর্থদিনে চারটি ইভেন্টে পদক নির্ধারিত হয়েছে। চূড়ান্ত পর্ব সম্পন্ন হয়েছে ব্যক্তিগত কম্পাউন্ড (পুরুষ), ব্যক্তিগত কম্পাউন্ড (মহিলা), ব্যক্তিগত রিকার্ভ (পুরুষ) ও ব্যক্তিগত রিকার্ভ (মহিলা)।

    পুরুষদের ব্যক্তিগত কম্পাউন্ডে ভারতের অভিষেক ভার্মা স্বর্ণ পদক জয় করলেও বাকি তিনটি ইভেন্টের স্বর্ণ পদক নিজেদের করে নিয়েছে দক্ষিণ কোরিয়া। শুধু স্বর্ণ পদকই নয় চার ইভেন্ট থেকে তারা সব মিলিয়ে জিতেছে আটটি পদক।

    সকালে পুরুষদের ব্যক্তিগত কম্পাউন্ডে শেষ আটের লড়াইয়ে বাংলাদেশের আবুল কাশেম মামুনকে হারিয়ে দেয়া ভারতের অভিষেক ভার্মা স্বর্ণ পদকের লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার কিম জংহোকে হারিয়ে স্বর্ন পদক জয় করেন। জংহোকে রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। তারই স্বদেশী হং সুং হো ব্রোঞ্জ পদক জেতেন।

    মহিলাদের ব্যক্তিগত কম্পাউন্ডে স্বর্ণ পদক জয় করেছেন দক্ষিণ কোরিয়ার সং ইয়ন সু। স্বদেশী চোল বোমিন জিতে নিয়েছেন রৌপ্য পদক। এই ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেছেন ভারতের জয়তি সুরেখা ভেনাম।

    পুরুষদের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে স্বর্ণ পদক জয় করেন যথারীতি দক্ষিণ কোরিয়ার লি সিয়ংগিউন। এতে জাপানের কাওয়াতা ইয়কি রৌপ্য এবং চীনের ওয়াং ডাপেং ব্রোঞ্জ পদক জেতেন।

    রিকার্ভের মহিলা ব্যক্তিগত ইভেন্টের তিনটি পদকই জয় করেছে দক্ষিণ কোরিয়ার তীরন্দাজরা। লি ইয়ন গিয়ং স্বর্ন, চোই মিনসিওন রৌপ্য এবং কি বো বেই ব্রোঞ্জ পদক জেতেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা