এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ ২৫ নভেম্বর শুরু – BD Sports 24
  • এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ ২৫ নভেম্বর শুরু

    November 23rd, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ নভেম্বর: আগামী ২৫ নভেম্বর শনিবার থেকে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে ২০তম এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ।

    আজ দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ চপল উক্ত চ্যাম্পিয়নশিপের নানা দিক তুলে ধরেন।

    তিনি জানান ২০তম এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে ৩৫ দেশ অংশ নেয়ার কথা থাকলেও এখন পর্যন্ত ৩৩টি দেশ অংশগ্রহণের কথা জানিয়েছে। উক্ত চ্যাম্পিয়নশিপে ১৬১ জন পুরুষ এবং ১২৫ জন মহিলা এবং ১২২ জন অফিসিয়ালসহ অংশগ্রহণকারীর সংখ্যা ৪০২ জন।

    রাজিব উদ্দিন আহমেদ চপল আরও জানান, গত এশিয়ান আরচ্যারিতে বাংলাদেশ নবম স্থান দখল করেছিল। এবারের চ্যাম্পিয়নশিপে আমাদের লক্ষ্য আরো উন্নতি করা। আমাদের আরচ্যারি দলটি গত ফেব্রুয়ারি থেকে অর্থাৎ গত ৮ মাস ধরে নিবিড় প্রশিক্ষণ চালিয়ে আসছে। তাই আমাদের খেলোয়াড়রা ভালো ফলাফলে আশাবাদী।

    এদিকে চ্যাম্পিয়নশিপ শুরুর আর মাত্র দুইদিন বাকি। কিন্তু এখনো পর্যন্ত প্রতিযোগিতার ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম বুঝে পায়নি আরচ্যারি ফেডারেশন। ফেডারেশনের সভাপতি মইনুল হোসেন জানান, আজ রাতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলাশেষে বঙ্গবন্ধু স্টেডিয়াম বুঝে পাবো আমরা। এরপর চ্যাম্পিয়নশিপের জন্য আমরা তা প্রস্তুত করে ফেলবো।

    তিনি আরও জানান, প্র্যাকটিস ভেন্যু হিসেবে মওলানা ভাসানী হকি স্টেডিয়াম পুরোপুরি প্রস্তুত। আজ থেকে আমাদের খেলোয়াড়রা মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুশীলন করবে।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, এই চ্যাম্পিয়নশিপের জন্য কোনো টাইটেল স্পন্সর পাওয়া যায়নি। তবে কো-স্পন্সর হিসেবে কয়েকটি প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। তাছাড়া সরকারের তরফ থেকে অর্থাৎ এনএসসি থেকে কিছু আর্থিক সহযোগিতা পাওয়ার কথা রয়েছে।

    এদিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়মে ভেন্যু হওয়ায় আশপাশের পরিবেশগত কারণে বিশেষ করে শব্দদুষনে প্রতিযোগী মনোসংযোগ ব্যাঘাত ঘটাতে পারে এমন প্রশ্নের জবাবে ওয়ার্ল্ড আরচ্যারি এশিয়ান সাধারণ সম্পাদক সুং হো-উম বলেন, এতে খেলোয়াড়দের মনোসংযোগে ব্যাঘাত ঘটবে না বলে মন্তব্য করেন। শুধু তাই নয়, তাদের খেলা দেখতে আসা সমর্থকদের আনন্দ-উল্লাসও আরচ্যারদের কোনোরকম সমস্যা হবে না। বরং তারা ভালো খেলতে অনুপ্রাণিত হবেন।

    অংশগ্রহণকারী দেশগুলো হলো: আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, চীন, উত্তর কোরিয়া, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইরাক, জাপান, কাজাখস্তান, কোরিয়া, কুয়েক, কিরগিজস্তান, লাওস, লেবানন, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, সৌদি আরব, সিঙ্গাপুর, শ্রীলংকা, সিরিয়া, তাইপে, তাজাকস্তান, থাইল্যান্ড, তুর্কমেনিস্তান, আরব আমিরাত, উজবেকিস্তান, ভিয়েতনাম ও ইয়েমেন।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা