এশিয়ান জোনে সৈয়দ শাহাবউদ্দিন শামীম সভাপতি নির্বাচিত – BD Sports 24
  • এশিয়ান জোনে সৈয়দ শাহাবউদ্দিন শামীম সভাপতি নির্বাচিত

    October 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪.কম

    বাতুমি (জর্জিয়া), ৪ অক্টোবর: বাংলা ভাষায় প্রথম দাবা বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ এর সম্মানিত চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম এশিয়ান ৩.২ জোনের সভাপতি নির্বাচিত হয়েছেন।

    আজ ৩ অক্টোবর জর্জিয়ার বাতুমি শহরে এশিয়ান ৩.২ জোনের নির্বাচন পরিচালনা করেন এশিয়ান চেস ফেডারেশনের সভাপতি শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়ান ও কমনওয়েলথ চেস এসোসিয়েশনের সভাপতি ভরত সিং চৌহান।

    সৈয়দ শাহাবউদ্দিন শামীম মূলত ফুটবল সংগঠক হিসেবেই জাতীয় পর্যায়ে অত্যন্ত পরিচিত মুখ। দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মোহামেডান স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। একই সাথে তিনি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক।

    তবে ২০১২ সালে বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদে তিনি সিনিয়র সহসভাপতি নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে চৌষট্টি খোপের দাবার জমিনে অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে পড়েন। তার সাংগঠনিক দক্ষতাই দাবাড়ুদের মাঝে দারুণ জনপ্রিয় হয়ে উঠেন।

    ২০১৬ সালে দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হবার পর তিনি ঘরোয়া সাংগঠনিক তৎপরতার পাশাপাশি আন্তর্জাতিক তৎপরতা শক্তিশালী করতে বিশেষ ভূমিক রাখেন। ফলশ্রুতিতে আন্তর্জাতিক দাবা ফেডারেশন, এশিয়ান দাবা ফেডারেশন ও কমনওয়েলথ চেস এসোসিয়েশনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সফর ছিল চোখে পড়ার মতো।

    উল্লেখ্য, এর আগে বাংলাদেশের কোন সংগঠকই আন্তর্জাতিক দাবা অঙ্গনে এমন সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়ে সর্বোচ্চ অাসনে নিজেকে নিয়ে যেতে পারেননি।ব্যতিক্রম কেবল সৈয়দ শাহাবউদ্দিন শামীমই। জাতীয় পর্যায়ে বিশেষ করে দাবায় মাত্র সাত বছরের অভিজ্ঞতায় তিনি এশিয়ান ৩.২ জোনের সভাপতি নির্বাচিত হয়ে চমকই দেখালেন।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা