এশিয়ান স্কুলস দাবায় নোশিনের স্বর্ণ পদক ও ব্রোঞ্জ পদক জয় – BD Sports 24
  • এশিয়ান স্কুলস দাবায় নোশিনের স্বর্ণ পদক ও ব্রোঞ্জ পদক জয়

    July 15th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৫ জুলাই: শ্রীলংকার ভাসকাদুভা শহরে অনুষ্ঠিত ১৪তম এশিয়ান স্কুলস্ দাবা চ্যাম্পিয়নশিপসের বালিকা অনূর্ধ্ব-১৫ গ্রুপে নোশিন আঞ্জুম ব্লিৎজ দাবায় স্বর্ণ ও স্ট্যান্ডার্ড দাবায় ব্রোঞ্জ পদক লাভের গৌরব অর্জন করেছেন।

    ব্লিৎজ দাবায় নোশিন ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ পদক পান এবং স্ট্যান্ডার্ড দাবায় ৯ খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান লাভ করে ব্রোঞ্জ পদক পান। এ ইভেন্টের স্ট্যান্ডার্ড দাবায় ব্রোঞ্জ পদক লাভের জন্য তিনি মহিলা ক্যান্ডিডেট মাস্টারের খেতাব পাবেন।

    স্ট্যান্ডার্ড দাবার অন্যান্য গ্রুপে ওপেন অনূর্ধ্ব-৯ গ্রুপে ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় ৯ খেলায় ৬ পয়েন্ট পেয়ে অষ্টম হয়েছেন। বালিকা অনূর্ধ্ব-৭ গ্রুপে ওয়ারসিয়া খুশবু ৯ খেলায় ৫ পয়েন্ট পেয়ে ১৩তম, অনূর্ধ্ব-১১ গ্রুপে মারযুক চৌধুরী ৯ খেলায় ৫ পয়েন্ট পেয়ে ১৯তম এবং ওপেন অনূর্ধ্ব-৭ গ্রুপে সৈয়দ আহনাফ তাহমিদ সামি ৯ খেলায় ৪ পয়েন্ট অর্জন করে ২৬তম হয়েছেন।

    গতকাল শনিবার সকালে অনুষ্ঠিত শেষ রাউন্ডের খেলায় নীড় উজবেকস্তানের সুইয়ারভ মুখাম্মাদযোখিদের সাথে ও মারযুক শ্রীলংকার পানথাকা মালিন্দুর সাথে ড্র করেন। নোশিন শ্রীলংকার জয়াতিলকা আমদিয়ার কাছে, খুশবু ভারতের আনাইসা পিনকেশ নাহারের কাছে ও সামি শ্রীলংকার মিনসারা সাদেবের কাছে হেরে যান।

    গতকাল শনিবার বিকেলে ব্লিৎজ দাবা ইভেন্ট শুরু হয়। অন্যান্য গ্রুপের ব্লিৎজ দাবার খেলা চলছিল। এ ইভেন্ট হতে বাংলাদেশ একটি স্বর্ণ ও দু’টি ব্রোঞ্জ পদক লাভ করে। ইতিপূর্বে র‌্যাপিড দাবায় মনন রেজা নীড় ব্রোঞ্জ পদক পেয়েছিল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা