এশিয়া কাপ শেষ তামিমের – BD Sports 24
  • এশিয়া কাপ শেষ তামিমের

    September 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ১৬ সেপ্টেম্বর: মাত্র ৪ বল মোকাবেলায় ২ রান করতেই এশিয়া কাপ মিশন শেষ হয়ে গেলো বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের। লঙ্কানদের বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই কব্জিতে চোট পেয়ে মাঠ ছাড়েন তামিম।

    লঙ্কান পেসার সুরঙ্গা লাকমালের একটি বল তামিমের কব্জিতে এসে লাগলে চোট পান টাইগার এই বাঁ-হাতি ওপেনার৷ স্ক্যানের পর কব্জিতে চিড় ধরা পড়ে তার। এ জন্য অন্তত ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তামিমকে।

    প্রধান নির্বাচক মিনাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ‘চোট পেয়ে ব্যাটিং করার মত অবস্থায় ছিল না তামিমের। আঘাত গুরুতর হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’

    এদিকে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে তামিমের চোট পেয়ে বেরিয়ে যাওয়ায় বিপাকে পড়ে যায় বাংলাদেশ। ম্যাচের প্রথম ওভারেই লিটন দাস ও সাকিব আল হাসানের উইকেট হারায় তারা। এরপর তামিমের মত নির্ভরযোগ্য ব্যাটসম্যান চোট পেয়ে বেরিয়ে যাওয়ায় ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ।

    আজ রোববার আহত তামিমকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। তামিমের বদলে নাজমুল হোসেন শান্তকে সংযুক্ত্ আরব আমিরাতে পাঠানো হবে।

    তামিম ছিটকে যাওয়ায় এশিয়া কাপের শুরুতেই বড় একটা ধাক্কা খেলো গত আসরের রানার্স আপরা।

    দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান পুরোপুরি ফিট না হয়েই যোগ দিয়েছেন দলে। আগস্টের প্রথম সপ্তাহেই আঙুলের অপারেশন হয় তার। তাই টুর্নামেন্টের জন্য দল ঘোষণার আগে সাকিবকে নিয়ে দোলাচলে ছিলেন নির্বাচকরা। তিনি নিজেও জানান মাত্র ২০ থেকে ৩০ শতাংশ ফিট হয়ে টুর্নামেন্টে খেলতে এসেছেন তিনি।

    অধিনায়ক মুশফিকুর রহীম ও মোহাম্মদ মিথুনের অসাধারণ ব্যাটিংয়ে প্রথম ম্যাচে লঙ্কানদের ১৩৭ রানে উড়িয়ে দিয়েছে টাইগাররা। এদিন মুশফিকুর রহীম ক্যারিয়ার সেরা ১৪৪ রান করেন। মোহাম্মদ মিথুনও ক্যারিয়ার সেরা রানের দেখা পান। সেইসাথে ক্যারিয়ারের প্রথম ফিফটিও করেন তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। ৬৩ রান করে আউট হন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা