এসএ গেমসে নারী ক্রিকেট দল ঘোষণা – BD Sports 24
  • এসএ গেমসে নারী ক্রিকেট দল ঘোষণা

    November 21st, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২১ নভেম্বর: দোরগোড়ায় কড়া নাড়ছে ১৩তম এসএ গেমস। আগামি ১-১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখায় অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার অলিম্পিকখ্যাত এ আসর। এ আসরের টি-২০ ফরম্যাটের মহিলা ক্রিকেট  ইভেন্টে অংশগ্রহণ করছে বাংলাদেশ।

     

    গেমসকে সামনে রেখে আজ দুপুরে ২০ সদস্যের নারী ক্রিকেট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ সদস্যের দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে ৫ ক্রিকেটারকে। অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ নারী ক্রিকেটার সালমা খাতুনকে।

     

    সাতটি দল এবারের আসরে প্রতিদ্বন্দ্বিতা করছে। সাত দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’তে রয়েছে ৪টি দল। দলগুলো হলো: ভারত, শ্রীলংকা, নেপাল ও ভুটান। অপরদিকে গ্রুপ ‘বি’তে রয়েছে তিনটি দল। দলগুলো হলো: বাংলাদেশ, পাকিস্তান ও মালদ্বীপ।

     

    বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের প্রথম খেলায় আগামি ২ ডিসেম্বর মালদ্বীপের এবং ৫ ডিসেম্বর পাকিস্তানের মোকাবেলা করবে। আগামি ৭ ডিসেম্বর দু’টি সেমিফাইনাল, ৮ ডিসেম্বর তৃতীয়-স্থান নির্ধারণী ম্যাচ এবং ৯ ডিসেম্বর হাবে ফাইনাল ম্যাচ।

     

    এসএ গেমসে ২০ সদস্যের বাংলাদেশ নারী ক্রিকেট দল : সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক), জাহানারা আলম, আয়েশা রহগমান, ফারজানা হক পিংকি, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, শবনম মুশতারি, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, ঋতু মনি, পূজা চক্ররর্তী ও রাবেয়া।

    স্ট্যান্ডবাই: মুমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্না, সুরাইয়া আজিম, পান্না ঘোষ ও শায়লা শারমিন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...