এসএ গেমসে ২টি স্বর্ণ জিততে চাই: চপল – BD Sports 24
  • এসএ গেমসে ২টি স্বর্ণ জিততে চাই: চপল

    November 9th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৯ নভেম্বর: ‘এসএ গেমসে আরচ্যারীতে দু’টি স্বর্ণ জিততে চাই’। আজ দুপুরে বিওএ অডিটোরিয়ামে ‘গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন ও সিটি গ্রুপের মধ্যে তৃতীয় মেয়াদের চুক্তি স্বাক্ষর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই বললেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল।

     

    তিনি বলেন, ২০১৭ সালের ২৩ অক্টোবর সিটি গ্রুপের সাথে আমরা প্রথমবার চুক্তি স্বাক্ষর করি এক বছরের জন্য। এরপর ২০১৮ সালে দ্বিতীয়বার এবং ২০১৯ সালে তৃতীয়বারের মতো আরও এক বছরের জন্য সিটি গ্রুপের সাথে আমরা চুক্তি স্বাক্ষর করেছি।

     

    তিনি বলেন, আমাদের চেষ্টা আছে, যোগ্যতা আছে, খেলোয়াড় আছে। রোমান সানা আমাদের একটা পথ তৈরি করে দিয়েছে। আরচ্যারীতে ইতোমধ্যে বাংলাদেশ রোড মডেল হয়ে গেছে।

     

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এসএ গেমসে স্বর্ণ জয় ছিলো আমাদের কাছে অধরা। আমরা যদি ভারতকে হারাতে পারি তাহলে একাধিকই স্বর্ণ পদক আসার কথা আমাদের। আমাদের আরচ্যাররা এসএ গেমসে স্বর্ণ জয়ের ব্যাপারে খুবই সিরিয়াস। আমাদের খেলোয়াড়রা কিন্তু প্রস্তুত একাধিক স্বর্ণ পদক জয়ে। আশা করছি এসএ গেমসে কমপক্ষে দু’টি স্বর্ণ পদক জয় করবো আমরা। সবশেষে সিটি গ্রুপকে তিনি ধন্যবাদ জানান।

     

    কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল বলেন, আমাদের খেলাটাই কিন্তু স্কুল বেইজ। এই যে আজকের রোমান সানা ও ইমদাদুল হক মিলনরা, তারা কিন্তু স্কুলের ছাত্র থাকাবস্থায়ই আরচ্যারী শুরু করেছিল। স্কুল লেভেল ছাড়া আরচ্যারীর উন্নয়ন সম্ভব নয় বলেও জানান তিনি।

     

    সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং ও সেলস) জাফর উদ্দিন সিদ্দিকী বলেন, সিটি গ্রুপের পক্ষ থেকে লক্ষ্য ছিলো ২০২০ সালের অলিম্পিকে খেলার। আর এই চ্যালেঞ্জ গ্রহণ করেছিলো আরচ্যারী ফেডারেশন। ফেডারেশনের ঐকান্তিক প্রচেষ্টায় সেই লক্ষ্য পূরণ করে দিয়েছে দেশসেরা আরচ্যার রোমান সানা। এ জন্য আমরা অত্যন্ত গর্বিত।

     

    তিনি বলেন, সোনার ছেলে রোমান সানা ও তার সাথীরা আমাদের মুখ আরো উজ্জ্বল করবে। তিনি আরও বলেন, আমাদের স্বপ্নটাকেও আরচ্যারী ফেডারেশনের সঙ্গে এক করে দিয়েছি। ফেডারেশনের সাধারণ সম্পাদক চপল ভাইয়ের হাত ধরে আরচ্যারী অনেক দূর এগিয়ে যাবে। রোমান সানাকে বিশেষভাবে অভিনন্দন জানান তিনি। সেইসাথে তার দীর্ঘায়ুও কামনা করেন সিটি গ্রুপের এই কর্মকর্তা।

     

    তিনি বলেন, আরচ্যারী ২০১৮-২০১৯ মৌসুমে বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে ১৫টি স্বর্ণ, ১৮টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদক জয়ের কৃতিত্ব দেখিয়েছে। আরচ্যারীর এই সাফল্যে তৃতীয় বছরের চুক্তিতে আমরা আরও ২১ লাখ টাকা বাড়িয়ে দিয়েছি। আমরা নতুন চুক্তিতে তৃতীয় বছরের জন্য আরচ্যারী ফেডারেশনকে ২ কোটি ৪১ লাখ টাকা দিচ্ছি।

     

    এক প্রশ্নের জবাবে সিটি গ্রুপ কর্মকর্তা জাফর উদ্দিন সিদ্দিকী বাণিজ্যিকভাবে লাভবানের চেয়ে আরচ্যারীর উন্নতিকে প্রাধান্য দেয়ার কথা জানান। এ প্রসঙ্গে তিনি বলেন, কমার্শিয়াল অ্যাচিভমেন্টের কথা চিন্তা করলে এটার সাথে জড়িত হওয়া হতো না। এক্ষেত্রে কমার্শিয়াল অ্যাচিভমেন্ট আমাদের কাছে গৌণ। এখানে কমার্শিয়াল বেনিফিটের চেয়ে বাংলাদেশের আরচ্যাররা নব জাগরণের মাধ্যমে একটা এক্সামপল ক্রিয়েট করুক। এইজন্যই আমাদের সম্পৃক্ততা।

     

    গত বছরের ফেব্রুয়ারি মাসে কোচ হিসেবে যোগ দেন জার্মান নাগরিক মার্টিন ফ্রেডরিক। এরপর থেকে তার ছোঁয়ায় আরচ্যারীতে অনেক সাফল্য পেয়েছে বাংলাদেশ। তার অধীনে যা কিছু অর্জন হয়েছে তাতে সন্তুষ্ট জার্মান এই কোচ।

     

    কোচ মার্টিন ফ্রেডরিক বলেন, সিটি গ্রুপ বাংলাদেশের আরচ্যারীর উন্নয়নে দরজা খুলে দিয়েছে। আমি চেষ্টা করছি বাংলাদেশের আরচ্যারীকে একটা সম্মানজনক জায়গায় নিয়ে যেতে।

     

    আরচ্যারী ফেডারেশনের সহকারী সাধারণ সম্পাদক রশিদুজ্জামান সেরনিয়াবাত, সিটি গ্রুপের মার্কেটিং ম্যানেজার মো: ফারজানুল হক এবং সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, জাতীয় আরচ্যারী দলের প্রশিক্ষক মো: জিয়াউল হক ও মোহাম্মদ হাসান, জাতীয় দলের আরচ্যারবৃন্দ, বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির কর্মকর্তা ও সিটি গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

     

    সবশেষে আরচ্যারী ফেডারেশনের গত ২ বছরের কার্যক্রমের ওপর নির্মিত একটি ভিডিও দেখানো হয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা