এসএ গেমস আরচ্যারীতে ১০ স্বর্ণ জয় বাংলাদেশের – BD Sports 24
  • এসএ গেমস আরচ্যারীতে ১০ স্বর্ণ জয় বাংলাদেশের

    December 9th, 2019

    পোখারা থেকে বিশেষ সংবাদদাতা

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পোখারা (নেপাল), ৯ ডিসেম্বর: ১৩তম এসএ গেমসের অষ্টম দিনে গতকাল আরচ্যারীতে ফয়সালা হওয়া ৬ ইভেন্টের সবকটিতে স্বর্ণপদক জয় করেছিলো বাংলাদেশের আরচাররা। আজ সোমবার নবম দিনে বাকি ৪ ইভেন্টের সবকটিতে স্বর্ণপদক জয় করে এই ইভেন্টের ১০ স্বর্ণপদকের সবকটিই নিজেদের করে নিয়েছে রোমান সানা-ইতি খাতুনরা।

     

    আজ পোখারায় পুরুষ রিকার্ভ এককের ফাইনালে ভুটানের কিনলে তিসেরাংকে ৭-১ সেট পয়েন্টে রোমান সানা উড়িয়ে দিলে ১০ ইভেন্টেই স্বর্ণ জয়ের কীর্তি গড়ে বাংলাদেশ। এর আগে সকালে কম্পাউন্ডের দুটি এবং মেয়েদের রিকার্ভ ফাইনালেও স্বর্ণ জয়ের কৃতিত্ব দেখান বাংলাদেশের আরচাররা।

    আজ কম্পাউন্ড এককের ফাইনালে শ্রীলঙ্কার প্রতিযোগীকে ১৪২-১৩৪ স্কোরে হারিয়ে বাংলাদেশকে দিনের প্রথম সোনার পদক এনে দেন সোমা বিশ্বাস। এরপর পুরুষ এককের ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ১৩৭-১৩৬ স্কোরে ভুটানের প্রতিযোগীকে পরাজিত করেন সোহেল রানা।

     

    মেয়েদের রিকার্ভ এককে ভুটানের প্রতিযোগী দেমা সোনমের বিপক্ষে ৭-৩ সেট পয়েন্টে জিতে বাংলাদেশকে দিনের তৃতীয় সোনার পদক এনে দেন নারী আরচার ইতি খাতুন।

     

    আর আরচ্যারীতে ৪ স্বর্ণপদক জেতায় চলতি ১৩তম এসএ গেমসে বাংলাদেশ এরই মধ্যে ১৮টি স্বর্ণপদক জয় করেছে। নিজেদের মাটিতে ২০১০ সালের আসরেও ১৮টি স্বর্ণপদক জয় করেছিলো বাংলাদেশের ক্রীড়াবিদরা। আর একটি স্বর্ণপদক জিততে পারলেই ২০১০ সালের সাফল্যকেও ছাঁপিয়ে যাবে তারা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা