এসএ গেমস কাবাডির দল ঘোষণা – BD Sports 24
  • এসএ গেমস কাবাডির দল ঘোষণা

    November 27th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ নভেম্বর: দোরগোড়ায় কড়া নাড়ছে দক্ষিণ এশিয়ার অলিম্পিকখ্যাত এসএ গেমস। এসএ গেমসের ১৩তম আসরটি বসছে এবার নেপালের কাঠমান্ডু ও পোখারায়। আগামি ১ ডিসেম্বর থেকে শুরু হবে এই গেমস।

     

    এসএ গেমসে সামনে রেখে আজ দুপুরে এসএ গেমস কাবাডির পুরুষ ও মহিলা দল ঘোষণা করেছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

     

    সংবাদ সম্মেলনের শুরুতেই ইরানে অনুষ্ঠিত যুব বিশ্বকাপ কাবাডিতে তৃতীয় স্থান অর্জনকারী বাংলাদেশ কাবাডি দলের খেলোয়াড়দের মাঝে সনদপত্র বিতরণ করেন আইজিপি।

     

    দল ঘোষণা করতে গিয়ে তিনি বলেন, আপনারা জানেন কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা। আমরা ছোটবেলা থেকেই গ্রামেগঞ্জে এ খেলার ব্যাপক প্রচলন দেখেছি এবং আমাদের দেশে এ খেলাটি ব্যাপক জনপ্রিয় ছিলো। কিন্তু নানা কারণে এ খেলাটি আমাদের দেশে প্রায় হারিয়ে যেতে বসেছে। আমরা ফেডারেশনের দায়িত্ব নেয়ার পর কাবাডির সেই হারানো গৌরব ফিরিয়ে আনার ব্যাপারে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। যদিও আমরা এখনো কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারিনি।

     

    এসএ গেমসে কাবাডিতে পুরুষ দল স্বর্ণপদক জয় করবে বলে তিনি জানান। বেশ কয়েক মাস ধরে ৫০ জন কাবাডি খেলোয়াড় দেশে এবং ভারতের হরিয়ানায় কঠোর অনুশীলন করে যাচ্ছে। ইতোমধ্যে আমাদের যুব কাবাডি দলটি ইরানে অনুষ্ঠিত যুব বিশ্বকাপে ১৩ দেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে।

     

    আশা করছি পুরুষ কাবাডি দলটি এসএ গেমসে স্বর্ণপদক জয় করবে। মহিলা দলটিও ভালো ফল করবে বলে তিনি জানান।

     

    তিনি বলেন, আগামি বছর মুজিব বর্ষে দেশের ৫৫০টি ভেন্যুতে প্রায় দেড় লাখ স্কুলের ছাত্র-ছাত্রী কাবাডি টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। প্রথম ইউনিয়ন পর্যায়ে, এরপর উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ের খেলা শেষে চূড়ান্ত পর্বের খেলায় ঢাকায় অনুষ্ঠিত হবে।

     

    এসএ গেমসের ১৫ সদস্যের নারী কাবাডি দল: শাহনাজ পারভীন মালেকা, শারমীন সুলতানা রিমা, রূপালী আক্তার, শ্রাবনী মল্লিক, হাফিজা আক্তার, টুকটুকি আক্তার, দিসা মনি সরকার, লাকী আক্তার, স্বরসতী রানী রায়, বৃষ্টি বিশ্বাস, মেবি চাকমা ও রেখা আক্তারী (খেলোয়াড়); প্রধান কোচ-সাজুরাম, কোচ মোহাম্মদ বজলুর রশিদ ও ম্যানেজার-সৈয়দ তাসলিমা আক্তার।

     

    এসএ গেমসের ১৫ সদস্যের পুরুষ কাবাডি দল: মো: মাসুদ করিম, মো: জাকির হোসাইন, আনোয়ার হোসাইন, মো: সবুজ মিয়া, মো: আশরাফুল শেখ, মনিরুল চৌধুরী, মো: আব্দুল মুমিন, মো: ফেরদৌস শেখ, মোহাম্মদ নসির উদ্দিন, মো: জাহাঙ্গীর আলম, মো: হাসান আলী ও জাবেদ শেখ (খেলোয়াড়); প্রধান কোচ-সাজুরাম, কোচ-মো: বাদশা মিয়া ও ম্যানেজার-শরীফ মোহাম্মদ আরিফ মিহির।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা